কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মুনাফা কমেছে এলজি ইলেকট্রনিকসের

বণিক বার্তা প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২২, ০৯:০১

বিদ্যুচ্চালিত গাড়ির (ইভি) যন্ত্রাংশের ব্যাপক চাহিদায় তৃতীয় প্রান্তিকে রেকর্ড বিক্রি হয়েছে এলজি ইলেকট্রনিকসের। তবে বিক্রি বাড়লেও উচ্চ মূল্যস্ফীতি ও মন্দার শঙ্কায় মুনাফা কম হয়েছে। দক্ষিণ কোরিয়াভিত্তিক বার্তা সংস্থা ইয়োনহাপের বরাতে এ তথ্য নিশ্চিত হয়েছে।


গতকাল আয়-ব্যয়ের উপাত্তে এলজি ইলেকট্রনিকস জানায়, চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে তাদের নিট আয় হয়েছে ৩৩ হাজার ৬৫০ কোটি ওন বা ২৩ কোটি ৭১ লাখ ডলার। গত বছরের একই প্রান্তিকের তুলনায় কমেছে ৩৪ দশমিক ৮ শতাংশ।


তৃতীয় প্রান্তিকে কোম্পানির মোট আয় হয়েছে ৭৪ হাজার ৬৬০ কোটি ওন, যা গত বছরের তুলনায় ২৫ দশমিক ১ শতাংশ বেড়েছে। এলজির গৃহস্থালি পণ্য বিক্রি ৫ দশমিক ৮ শতাংশ বেড়ে ৭ দশমিক ৫ ট্রিলিয়ন ওনে দাঁড়িয়েছে। এতে কোম্পানির পরিচালন মুনাফা হয়েছে ২২ হাজার ৮৩০ কোটি ওন। তবে বিশ্বকাপ ফুটবল সামনে রেখেও টিভি বিক্রিতে প্রত্যাশিত আয় করতে পারেনি এলজি। জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে এলজির টিভি খাতে পরিচালন লোকসান হয়েছে ৫ হাজার ৫৪০ কোটি ওন। সনি, স্যামসাংসহ বিভিন্ন কোম্পানির সঙ্গে তীব্র প্রতিযোগিতা এবং লজিস্টিকস ব্যয় বৃদ্ধিতে বড় অংকের লোকসান গুনেছে এলজির টিভি ব্যবসা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও