কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ইনস্টাগ্রামে অপরিচিত অ্যাকাউন্ট থেকে পাঠানো বার্তা পড়বেন যেভাবে

প্রথম আলো প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২২, ১৭:২৩

সহজে ছবি ও ভিডিও বিনিময়ের পাশাপাশি সেগুলো ২৪ ঘণ্টা পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যাওয়ায় ব্যবহারকারীদের কাছে খুবই জনপ্রিয় ইনস্টাগ্রাম। আর তাই সামাজিক যোগাযোগমাধ্যমটিতে নিয়মিত ছবি ও ভিডিও পোস্ট করে তারকাও বনে গেছেন অনেকে। নিরাপদ থাকতে অনেকের অ্যাকাউন্টেই অনলি ফলোয়ার অপশন নির্বাচন করা থাকে। ফলে ফলোয়াররা ছাড়া অন্য কেউ সরাসরি বার্তা পাঠাতে পারেন না। অপরিচিত কেউ বার্তা পাঠালে সেগুলো হিডেন মেসেজ রিকোয়েস্ট ফোল্ডারে জমা হয়।


নিরাপত্তা সেটিংস পরিবর্তন না করেই ইনস্টাগ্রামের হিডেন মেসেজ রিকোয়েস্ট ফোল্ডারে থাকা অপরিচিত ব্যক্তিদের পাঠানো বার্তা পড়া যায়। বার্তায় অনাকাঙ্ক্ষিত বা আক্রমণাত্মক কোনো তথ্য থাকলে সেই অ্যাকাউন্টের বিরুদ্ধে অভিযোগও করা যাবে। হিডেন মেসেজ রিকোয়েস্ট ফোল্ডারে থাকা বার্তা পড়ার কৌশল জেনে নেওয়া যাক।


ইনস্টাগ্রাম চালু করে প্রথমেই ফিডের ডান দিকের ওপরে থাকা ডাইরেক্ট মেসেজ আইকনে ক্লিক করতে হবে। এরপর ওপরের ডান দিকে থাকা রিকোয়েস্ট বাটনে ক্লিক করে হিডেন রিকোয়েস্ট অপশনে ক্লিক করতে হবে। এবার নির্দিষ্ট বার্তা ট্যাপ করলেই সেখানে থাকা তথ্য জানা যাবে। বার্তাটি বেশি সময় ধরে ট্যাপ করলে ব্লক, ডিলিট ও একসেপ্ট রিকোয়েস্ট অপশন দেখা যাবে। একসেপ্ট রিকোয়েস্ট অপশন নির্বাচন করলে বার্তাটি ইনস্টাগ্রামের মূল মেসেজ অপশনে চলে যাবে। হিডেন মেসেজ রিকোয়েস্ট ফোল্ডারে থাকা সব বার্তা মুছে ফেলতে চাইলে ডিলিট অল বাটনে ক্লিক করতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও