কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কোনো বাধাই আমাদের বাধাগ্রস্ত করতে পারবে না: মির্জা ফখরুল

প্রথম আলো প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২২, ২৩:০৯

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আমরা যারা গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য কাজ করছি, তাঁরা সংগ্রাম চালিয়ে যাব। এবার কোনো বাধাই আমাদের বাধাগ্রস্ত করতে পারবে না। দেশের মানুষ মানবে না।’ আজ শুক্রবার দুপুরে ঠাকুরগাঁও শহরের কালীবাড়ি এলাকার নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।


মির্জা ফখরুল বলেন, ‘বাংলাদেশ এখন একনায়কতন্ত্রের দেশ হয়ে গেছে। এটা এখন আন্তর্জাতিকভাবে স্বীকৃত হয়ে গেছে। এ পরিস্থিতিতে লিবারেল ডেমোক্রেটিক পার্টি হিসেবে আমরা এর মধ্যেই যতটা সম্ভব কাজ করার চেষ্টা করেছি। দুই-তিন মাস ধরে আমরা যে আন্দোলনগুলো করছি, প্রতিটি আন্দোলনই অত্যন্ত জনসম্পৃক্ত। আমরা আন্দোলন করছি, জনগণকে সঙ্গে নিয়ে, জনগণের সমস্যাগুলো নিয়ে।নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট বাতিলের দাবিতে, আমাদের অধিকারগুলো পুনঃপ্রতিষ্ঠা করার জন্য আমরা আন্দোলন করছি।’


বিএনপির মহাসচিব বলেন, সারা দেশে উপজেলা পর্যায় পর্যন্ত বিএনপির কর্মসূচি নিয়ে যাওয়া হয়েছে। দ্বিতীয় ধাপে তাঁরা বিভাগীয় সমাবেশ করছেন। ইতিমধ্যে চট্টগ্রামের সমাবেশ শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। যদিও ওই সমাবেশে আসার সময় পথে পথে নেতা-কর্মীদের ওপর আক্রমণ করা হয়েছে। গাড়ি ভেঙে দেওয়া হয়েছে। এমনকি গ্রেপ্তারও করা হয়েছে। তাঁদের আন্দোলন চলাকালে পুলিশের গুলিতে চারজন নিহত হয়েছেন। পরবর্তী সময়ে যশোরের আওয়ামী দুর্বৃত্তরা নির্যাতন করে একজনকে হত্যা করেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও