কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


মেয়োনিজ ব্যবহারে রুক্ষ-কোঁকড়া চুল যেভাবে সোজা করবেন

ভাজাপোড়া খাবারের সঙ্গে মেয়োনিজ খাওয়ার মজাই আলাদা! বিশেষ করে শিশুদের কাছে খুবই প্রিয় এটি। তবে জানলে অবাক হবেন, মেয়োনিজ চুলের জন্য অনেক উপকারী। রুক্ষ-শুষ্ক ফ্রিজি চুলকে স্ট্রেইট করতে দুর্দান্ত কার্যকরী এটি।

পার্লারে গিয়ে অনেকেই চুল সোজা করতে হেয়ার রিবন্ডিং, স্মুদিং, ক্যারাটিন ট্রিটমেন্ট নেন। আর এসব বেশ ব্যায়বহুল। তাই ঘরে বসেই যদি পার্লারের মতো ট্রিটমেন্টে স্ট্রেইট চুল পান তাহলে ক্ষতি কী!

আসলে চুলের যত্নে মেয়োনিজ খুব ভালো কাজ করে। মেয়োনিজ তৈরিতে ব্যবহৃত তেল, ডিমের কুসুম, ভিনেগার বা লেবুর রস এসব উপাদান চুলের জন্য খুবই উপকারী। আর এসব উপাদানেরই ঘন মিশ্রণ হলো মেয়োনিজ। চুলের যত্ন নেওয়ার জন্য প্রয়োজনীয় সব উপাদান আছে এতে।

মেয়োনিজের সঙ্গে অন্যান্য পুষ্টিকর উপাদান মিশিয়ে আপনি ঘরেই কিছু আশ্চর্যজনক হেয়ার মাস্ক তৈরি করতে পারেন। সপ্তাহে অন্তত একবার মেয়োনিজের হেয়ার মাস্ক ব্যবহারে আপনি রুক্ষ চুলকে ঝলমলে ও সোজা করতে পারবেন খুব সহজেই। জেনে নিন চুলে কীভাবে ব্যবহার করবেন মেয়োনিজ-

মেয়োনিজ ও কলার হেয়ার মাস্ক

এই মাস্ক তৈরি করতে প্রথমে ২টি কলা ব্লেন্ড করে নিন। এরপর কলার সঙ্গে ২ টেবিল চামচ মেয়োনিজ ও ১ টেবিল চামচ অলিভ অয়েল মিশিয়ে মসৃণ পেস্ট তৈরি করুন।

তারপর ধীরে ধীরে চুল ভাগ করে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত ব্যবহার করুন মেয়োনিজ ও কলার মাস্কটি। ৪৫ মিনিট পর হালকা শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। এই মাস্ক নিস্তেজ ও ক্ষতিগ্রস্ত চুলকে দ্রুত ঝলমলে ও কোমল করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন