কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কাঠমান্ডুতে শুধুই সাবিনাদের প্রশংসা

প্রথম আলো প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২, ২০:০২

শপিং মলে ঢোকার মুখে ট্রে–ভর্তি চকলেট হাতে দাঁড়িয়ে ছিলেন এক বিক্রয়কর্মী। চ্যাম্পিয়ন বাংলাদেশের ফুটবলাররা যখন কাঠমান্ডুর ভাট ভাটেনি সুপারমার্কেটে ঢুকছিলেন, সবার হাতে চকলেট তুলে দিলেন ওই নারী কর্মী। সাবিনা খাতুন–মারিয়া মান্দাদের মার্কেটে ঢুকতে দেখে ক্যাশ কাউন্টারে বসা কর্মী থেকে শুরু করে সুপারমার্কেটের ম্যানেজার পর্যন্ত ছুটে এলেন। কেউ সেলফি তুললেন সাবিনাদের সঙ্গে, কেউ করলেন খেলার প্রশংসা।


স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো সাফের চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ নারী ফুটবল দল। কাঠমান্ডুতে এখন শুধুই বাংলাদেশের মেয়েদের প্রশংসা। সকালে যখন টিম বাসে করে বাংলাদেশের মেয়েরা সুপারমার্কেটে যাচ্ছিলেন, কাঠমান্ডুর রাস্তার যানজটে গাড়ি থামতেই পাশের গাড়ি ও মোটরসাইকেলে থাকা যাত্রীরা হাত নেড়ে সাবিনাদের শুভেচ্ছা জানান।


আসলে সাবিনাদের শুভেচ্ছাবার্তা পাওয়া শুরু হয় কাল রাত থেকেই। নেপালের অন্যতম সেরা পাঁচ তারকা হোটেল দ্য সোলটি কাঠমান্ডুতেই থাকছেন বাংলাদেশের মেয়েরা। দশরথ স্টেডিয়াম থেকে টিম হোটেলে পৌঁছানোর পর হোটেল কর্তৃপক্ষ বিশাল আকারের কেক উপহার দেয় বাংলাদেশ দলকে। সেই কেক কেটে শুরু হয় উদ্‌যাপনের প্রাথমিক পর্ব।


নেপালের গণমাধ্যমও বাংলাদেশের খেলার প্রশংসা করতে কার্পণ্য করেনি। ডেইলি কান্তিপুর পত্রিকার খেলার পাতা দখল করেছে চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের ছবি। ছিল সাবিনার সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতা হওয়ার ছবিও। যদিও তারা শিরোনাম করেছে এভাবে, ‘চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নটা আবারও অসম্পূর্ণ থেকে গেল, বাংলাদেশ এখন দক্ষিণ এশিয়ার সেরা।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও