কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এসএসসি পরীক্ষা: চতুর্থ দিনে অনুপস্থিত ২৭ হাজারের বেশি

www.ajkerpatrika.com প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২, ১৮:৩২

এসএসসি ও সমমান পরীক্ষার তৃতীয় দিনে সারা দেশে ২৭ হাজার ৪৯৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এর মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডে ১৬ হাজার ৩৬ জন, মাদ্রাসা শিক্ষা বোর্ডে ১১ হাজার ৯৭ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডে ৩৬৩ জন। আর অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার করা হয়েছে ৫৪ জন পরীক্ষার্থীকে।



এর আগে প্রথম দিন অর্থাৎ ১৫ সেপ্টেম্বর অনুপস্থিত ছিল ৩৩ হাজার ৮৬০ জন, দ্বিতীয় দিন (১৭ সেপ্টেম্বর) ৩৩ হাজার ৪৭৯ জন পরীক্ষার্থী। আর তৃতীয় দিন (১৯ সেপ্টেম্বর) অনুপস্থিত ছিল ৩২ হাজার ৫৯১ জন পরীক্ষার্থী।


আজ মঙ্গলবার আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকারের সই করা সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।



এদিন দেশের ৩ হাজার ৭৯টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষায় পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৭ লাখ ৮৬ হাজার ৭৭২ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ১৭ লাখ ৫৯ হাজার ২৭৬ জন। এই হিসেবে অনুপস্থিত ছিল ২৭ হাজার ৪৯৬ জন, শতাংশের হিসেবে যা ১ দশমিক ৫৪ শতাংশ।


অসদুপায় অবলম্বনের দায়ে ঢাকা বোর্ডে ৬ জন, কুমিল্লা বোর্ডে ৫ জন, চট্টগ্রাম বোর্ডে ৫ জন, সিলেট বোর্ডে ১ জন, বরিশাল বোর্ডে ১২, দিনাজপুর বোর্ডে ৫ জন, ময়মনসিংহ বোর্ডে ৪ জন এবং মাদ্রাসা বোর্ডে ২০ জন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও