কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আওয়ামী লীগের কারণে সব জায়গায় বিভক্তি: ফখরুল

বিডি নিউজ ২৪ ঢাকা রিপোর্টার্স ইউনিটি প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২, ১৬:০২

আওয়ামী লীগ ক্ষমতায় থেকে রাষ্ট্রের সব ক্ষেত্রে বিভাজন তৈরি করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


 তিনি বলেছেন, “সরকার গোটা জাতিকে গত ১২/১৫ বছরে বিভক্ত করে ফেলেছে। এমন এটা জায়গা পাবেন না যে বিভক্তি নেই। সবখানে এই আওয়ামী লীগ আর বাকি সব বিরোধী; এই একটা ভাগ তিনি করে ফেলেছেন।


“মসজিদের কমিটি, সেখানে ভাগ; স্কুলের কমিটি, সেখানেও ভাগ; মাদ্রাসার কমিটি, সেখানেও ভাগ; গানের স্কুল, সেখানেও ভাগ; বিশ্ববিদ্যালয়েও ভাগ, কলেজেও ভাগ- সবখানে ভাগ।”


শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক আলোচনা সভায় একথা বলছিলেন বিএনপি মহাসচিব। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য গাজী মাজহারুল আনোয়ার স্মরণে এই সভা আয়োজন করা হয়।


বিভক্তি নিয়ে দেশ এগিয়ে যেতে পারে না মন্তব্য করে ফখরুল বলেন, “জাতি সামনের দিকে যায় ঐক্যের মধ্য দিয়ে, যেটা প্রেসিডেন্ট জিয়াউর রহমান সাহেব করেছিলেন। পঁচাত্তর সালে এসে তিনি সেই বিভক্তি দূর করে গোটা জাতিকে ঐক্যবদ্ধ করে সামনের দিকে নিয়ে গিয়েছিলেন।”


চলচ্চিত্রকার-গীতিকার গাজী মাজহারুল আনোয়ার ওই সময় থেকেই জিয়াউর রহমানের ভক্ত ছিলেন বলে জানান বিএনপি মহাসচিব।


দেশের রাজনৈতিক কাঠামো ভেঙে পড়েছে মন্তব্য করে তিনি বলেন, “রাজনৈতিক অঙ্গনটাই কেমন যেন নষ্ট হয়ে গেছে একদম, কলুষিত হয়ে গেছে। কোথায় ভালো জিনিস আছে বলেন?


“আমি মাঝে মধ্যে বলি যে, এখন সময়টা মনে হয় একটা নষ্ট সময়। সব কিছুকে এরা (সরকার) নষ্ট করে ফেলছে। আপনি বিচারালয় যান বিচার পাবেন না, আপনি আইনশৃঙ্খলা রক্ষাকারীর কাছে যাবেন নিরাপত্তা জন্য সেখানে নিরাপত্তা পাবেন না; আগে বলবে- তুমি বিএনপি কর, না আওয়ামী লীগ কর? যদি বিএনপি করো কোনো কিছু হবে না, উপরন্তু আপনার বিরুদ্ধে মামলা দায়ের করে দেবে।”

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও