কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সম্পর্কে থাকলেও আর টান নেই, যেভাবে বুঝবেন

কালের কণ্ঠ প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২, ১৩:৩০

সম্পর্ক গড়ে উঠতে বেশি সময় লাগে না তেমনি ভাঙতেও বেশি সময় লাগে না।   অনেক দিন সম্পর্কে থাকতে থাকতে এটা কিছুটা অভ্যাসের মতো হয়ে যায়। তাই সম্পর্ক শীতল হয়ে এলেও বুঝে ওঠা যায় না। অনেক সময় সম্পর্কে থাকা দুইজনের মধ্যে একজন অন্য জনের প্রতি ভালবাসা হারিয়ে ফেলতে পারেন।


কীভাবে বুঝবেন?


> সম্পর্কে থাকলেও ভিতর থেকে কোনো টান নেই। আপনি হয়ত বিষয়টা বুঝতে পারছেন কিন্তু বুঝতে পারলেও মানতে চান না অনেকের। কারণ দীর্ঘ দিন সম্পর্কে থাকলে পারস্পরিক নির্ভরতা তৈরি হয়। এমন অবস্থায় সম্পর্ক ক্লান্তিকর মনে হতে পারে।  


> মনে হচ্ছে যোগাযোগটা কমে যাচ্ছে। মনে হতে থাকে যেন কোনো কথাই বলা হয়ে উঠছে না। অন্য দিকের মানুষটির কোনো কথা বুঝতেও পারছেন না। প্রতিদিনের কথা বলার পরেও আরও কিছু না বলা কথা বলা হচ্ছে না। ধীরে ধীরে সেসব কথা নিজের ভিতর জমা হচ্ছে।  


> এমনো হতে পারে আপনার দিক থেকে কোনো পরিবর্তন না হলেও দূরে সরে গিয়েছেন সঙ্গী। কিছুটা নরম হলেই যে সমস্যাগুলি কেটে যেতে পারে কিন্তু রাগ বা জেদের কারণে সেই বিসয়গুলো প়ড়ে আছে।   কোনও ভুল করার পরেও তা স্বীকার না করা। যে কথাগুলি আগে নিয়মিত আপনাদের মধ্যে হত এখন তা আর হয় না। যে কোনও বিষয়ে মিটমাট করার এক মাত্র রাস্তা আপনার ক্ষমা চাওয়া। এটি   মোটেও ভালো লক্ষণ নয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও