কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সব ধরনের ক্রিকেটকে বিদায় বললেন ভারতের বিশ্বকাপজয়ী তারকা

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২, ১৩:০০

৩৬ বছর বয়সেই খেলোয়াড়ি জীবনের ইতি টানলেন ভারতের বিশ্বকাপজয়ী তারকা রবিন উথাপ্পা। হার্ডহিটিং এই ব্যাটার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে জানিয়েছেন, পরিবারকে সময় দিতে সব ধরনের ক্রিকেট ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।


উথাপ্পা টুইটারে লিখেছেন, ‘আমার রাজ্য কর্নাটক ও দেশের প্রতিনিধিত্ব করা আমার কাছে সবচেয়ে বড় সম্মানের। সব ভালোরই একটা শেষ আছে। খুব ভারাক্রান্ত মনে আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসরের কথা জানাচ্ছি। সবাইকে অনেক ধন্যবাদ।’


ভারতের হয়ে ৪৬টি ওয়ানডে এবং ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন উথাপ্পা। সবমিলিয়ে করেছেন ১১৮৩ রান। ২০০৭ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন এই ব্যাটার।


২০০৬ সালের ভারতের হয়ে ওয়ানডে অভিষেক হয়েছিল উথাপ্পার। ইংল্যান্ডের বিপক্ষে সেই ম্যাচে জেমস অ্যান্ডারসন, লিয়াম প্লাঙ্কেট, সাজিদ মাহমুদদের বোলিং আক্রমণ সামলে ৮৭ রানের ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটার।


এর পরের বছরই ভারতের টি-টোয়েন্টি দলেও অভিষেক হয় উথাপ্পার। ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচেই ফিফটি করেছিলেন তিনি। ভারতের জার্সি গায়ে তাকে সর্বশেষ দেখা গেছে ২০১৫ সালে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও