কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে রাজনীতির বিরুদ্ধে অভিভাবক শিক্ষার্থীদের কঠোর অবস্থান

www.tbsnews.net প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২২, ২১:৫০

সম্প্রতি দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে রাজনৈতিক ছাত্রসংগঠনের কমিটি গঠনের উদ্যোগ নেওয়া হয়। এর পরপরই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষগুলো জানিয়ে দেয়, তারা তাদের ক্যাম্পাসের ভেতরে কোনো রাজনৈতিক কর্মকাণ্ড চালানোর অনুমতি দেওয়া হবে না। পাশাপাশি বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে রাজনৈতিক কার্যক্রম চালানোর উদ্যোগের প্রতিবাদে চিঠির স্রোত পাঠান শিক্ষার্থী ও অভিভাবকরা।



অ্যাসোসিয়েশন অভ প্রাইভেট ইউনিভার্সিটিজ অভ বাংলাদেশের (এপিইউবি) তথ্যানুসারে, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্ররাজনীতির অনুমতি না দেওয়ার জন্য গত কয়েকদিনে বিভিন্ন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে প্রায় ১৫ হাজার চিঠি পাঠানো হয়েছে।


অনেকে বলেছেন, বর্তমানে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোতে যেরকম অস্থিতিশীল পরিবেশ বিরাজ করছে সেটি তারা বেসরকারি বিশ্ববিদ্যালয়ে দেখতে চান না।


মো. মহিউদ্দিন বাচ্চু নামে রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে জড়িত এক অভিভাবক জানান, ছেলের বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতি তিনি সমর্থন করেন না। 'আমি আমার ছেলের পড়াশোনার জন্য প্রচুর অর্থ ব্যয় করছি। ওর বিশ্ববিদ্যালয়ের খরচ চালাতে মাঝে মাঝে আমাকে ধারও করতে হয়। রাজনৈতিক সংঘর্ষের কারণে বিশ্ববিদ্যালয় নির্দিষ্ট সময়ের জন্য বন্ধ থাকলে বড় ক্ষতি হবে। তাই আমি কখনোই বেসরকারি বিশ্ববিদ্যালয়ে রাজনীতি সমর্থন করব না।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও