কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জ্বালানি তেলের দাম আরও কমবে: পরিকল্পনামন্ত্রী

বাংলা ট্রিবিউন সাভার প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর ২০২২, ১৬:৩৭

জ্বালানি তেলের দাম ফের সমন্বয়ের আশ্বাস দিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। তিনি বলেন, ‘বিশ্ব বাজারে তেলের দাম কমায় আমাদের দেশেও দাম কমানো হয়েছে। আপনারা তেল-গ্যাসের দাম বাড়ার আভাস পেলেও আমি কমার আভাস পাচ্ছি। খুব শিগগরই জ্বালানি তেলের দাম আরও কমবে।’ বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষে সাভারের সিআরপিতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপাকালে তিনি এসব কথা বলেন।


এ সময় তিনি আরও বলেন, সরকার তার মনোভাবের পরিচয় দিয়েছে, অল্প হলেও তেলের দাম কমিয়েছে। আবারও তেলের দাম কমে এলে সেটি কোন প্রক্রিয়ায় সমন্বয় হবে তা এই মুহূর্তে বলা যাচ্ছে না। বিশ্ব বাজারে দাম বাড়লে আমরা বাড়াবো, আর কমলে কমাবো। তবে এবার দামটা হঠাৎ করে একটু বেশি বেড়েছে, এ কারণে সমস্যা বেশি হয়েছে।’


এ সময় জীবনযাত্রার খরচ কমাতে নাগরিকদের প্রতি আহ্বান জানান মন্ত্রী। তিনি বলেন, আমাদের জীবন যাত্রার খরচ কমাতে হবে। যেমন: আপনি ৫০০০ সিসির গাড়ির পরিবর্তে ৩০০০ সিসির গাড়ি ব্যবহার করতে পারেন। আপনার ঘরে অফিসে পাঁচটি লাইট ব্যবহারের পরিবর্তে তিনটি লাইট ব্যবহার করতে পারেন। আমরাও (সরকার) এই পথ অনুসরণ করছি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও