কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গায়িকা না হলে রাঁধুনী হতেন আশা ভোঁসলে

সমকাল প্রকাশিত: ০৮ সেপ্টেম্বর ২০২২, ১৬:১৫

ভারতীয় সঙ্গীতের কিংবদন্তি শিল্পী আশা ভোঁসলে। তিনি যখন গান করেন, মানুষ-জন মন্ত্রমুগ্ধের মত  শোনেন। যখন তিনি রান্না করেন তখন তা সরাসরি তা হৃদয় ছুঁয়ে যায়। আশা ভোঁসলে শুধু একজন মহান গায়িকাই নন, তার হাতে এমন এক জাদু আছে যা তাঁর হাতের রান্না খাওয়া মানুষজন কখনও ভুলতে পারেননি।  যদি গায়িকা না হতেন তাহলে পাক্কা রাধুনী হতে আশা ভোঁসলে।



আজ তার জন্মদিন। দিনটিতে তিনি পা দিলেন ৮৯ বছরে। তাঁর এই দীর্ঘ জীবনে তিনি উপহার দিয়েছেন ১৬ হাজারেরও বেশি গান। 



১৯৩৩ সালের এইদিনে জন্ম লাভ করেন জনপ্রিয় এই মেলোডি কুইন। ১৯৪৩ সালে মাত্র ১০ বছর বয়সে প্লে-ব্যাক সিংগিংয়ে আবির্ভাব। হিন্দি থেকে শুরু করে বাংলা, তেলেগু, তামিলসহ ভারতের প্রায় সব ধরনের আঞ্চলিক ভাষাতেই গান গেয়েছেন তিনি।



আশা ভোঁসলের সুমধুর কণ্ঠের জাদুতে মুগ্ধ কোটি কোটি হৃদয়। সেখবর সবার জানা থাকলেও তার হাতের রান্নাও যে রীতিমত জিভে জল এনে দেয় তা অনেকেরই অজানা।  মিডিয়া রিপোর্ট অনুসারে, আশা ভোঁসলে রান্না-বান্না খুবই পছন্দ করেন। অনেক সেলিব্রিটি তাঁর হাতে তৈরি কষা মাংস এবং বিরিয়ানি হাওয়ার জন্য মুখিয়ে থাকেন। আশা নিজেই বলেছিলেন যে তিনি যদি গায়িকা না হতেন তবে তিনি নিশ্চিত রাঁধুনি হতেন। তাঁর নিজের রেস্তোরাঁও রয়েছে।  দুবাই ও কুয়েতে এই রেস্তুোরাঁর নাম ‘আশাজ'। এছাড়া আবুধাবি, দোহা, বাহরাইনেও রেস্তোরাঁ রয়েছে। এই রেস্তোরাঁয় ভারতীয় খাবার বিশেষভাবে পরিবেশন করা হয়। ভারতীয় গণমাধ্যম জানায়, আশা নিজেই এই রেস্তোরাঁর শেফদের প্রশিক্ষণও দেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও