কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাবিনার নৈপুণ্যে বড় জয়ে শুরু বাংলাদেশের

কালের কণ্ঠ প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২২, ১৯:৫৯

শুরুটা হল খানিকটা অগোছালো। সুযোগ তৈরি করেও সাবিনা-কৃষ্ণারা পারেনি লক্ষ্যভেদ করতে। অবশেষে আক্রমণের ধারা অব্যাহত রেখে বাংলাদেশকে এগিয়ে নিলেন সাবিনা। মালদ্বীপকে কোনো সুযোগ না দিয়ে ৪০ মিনিটের মধ্যে আরো দুই গোল করে চালকের আসনে বসে মেয়েরা। অবশ্য দ্বিতীয়ার্ধে ব্যবধান বাড়াতে পারেনি বাংলাদেশ। এতে বড় জয়ে সাফ শুরু মেয়েদের।


বুধবার নেপালে দশরাথ স্টেডিয়ামে নারী সাফ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপকে ৩-০ গোলে হারায় বাংলাদেশ। জোড়া গোল করেছেন অধিনায়ক সাবিনা খাতুন, একটি গোল করেন মাসুরা পারভিন।


ম্যাচ শুরুর ২০-২৫ মিনিটের মধ্যে একাধিক সুযোগ পেয়েও তা গোলে পরিণত করতে পারেনি সাবিনা-কৃষ্ণারা। মালদ্বীপের রক্ষণে গিয়ে বার বার খেই হারিয়েছে বাংলাদেশের ফরোয়ার্ড লাইন। অবশেষে ৩২ মিনিটে বাংলাদেশকে এগিয়ে নেন অধিনায়ক সাবিনা খাতুন। প্রায় ৪০ গজ দূর থেকে ডান পায়ের দারুণ শটে গোল করেন তিনি। ঝাঁপিয়েও বল আটকাতে পারেনি মালদ্বীপ গোলকিপার। দুই মিনিট বাদেই ব্যবধান বাড়ায় বাংলাদেশ। ৩৪ মিনিটে সতীর্থের থ্রু পাস অফসাইডের ফাঁদ ভেঙে নিয়ন্ত্রণে নিয়ে দারুণ দক্ষতায় বল জালে পাঠান মাসুরা পারভিন।


৪০ মিনিটে ব্যবধান ৩-০ করে বাংলাদেশ। গোল করেন সাবিনা খাতুন। বক্সের বেশ খানিকটা বাইরে থেকে মারিয়া মান্দার শট মালদ্বীপ গোলকিপার ফিরিয়ে দিলে ফিরতি বল অনায়াসে জালে জড়ান বাংলাদেশ অধিনায়ক। দ্বিতীয়ার্ধে আর ব্যবধান বাড়াতে পারেনি গোলাম রব্বানী ছোটনের দল। এই গ্রুপের আরেক ম্যাচে পাকিস্তানকে ৩-০ গোলে হারিয়েছে ভারত।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও