কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

থাকতেন ব্যারাকে, লোকজনকে জিম্মি করে অর্থ আদায় করতেন এই ৩ পুলিশ সদস্য

প্রথম আলো ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কার্যালয় প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০২২, ২০:০৯

তিনজনই সাময়িক বরখাস্ত হওয়া পুলিশ সদস্য। সাধারণ মানুষকে পুলিশ পরিচয়ে গাড়িতে তুলে জিম্মি করে অর্থ আদায় ও ডাকাতির অভিযোগে এক বছর আগে তাঁরা সাময়িক বরখাস্ত হন। এসব অভিযোগে তাঁদের বিরুদ্ধে ঢাকার শাহজাহানপুর ও যাত্রাবাড়ী থানায় মামলাও আছে। এবার বাসায় ঢুকে গৃহকর্তাকে মাদকসেবী বলে এক লাখ টাকা চাঁদা আদায়ের চেষ্টার সময় তাঁদের গ্রেপ্তার করেছে ঢাকার মুগদা থানা-পুলিশ।


এই তিন পুলিশ সদস্য হলেন হাসান আল বান্না, নাসিদুল ইসলাম ও বেলাল হোসেন। তাঁরা ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রিজার্ভ ও কল্যাণ ফোর্সে কনস্টেবল হিসেবে কর্মরত, থাকতেন রাজারবাগ পুলিশ লাইনসের রিজার্ভ ও কল্যাণ ফোর্সের ব্যারাকে।


মুগদা থানা-পুলিশ জানায়, গত শনিবার রাতে ৯৯৯-এ ফোন পেয়ে মুগদার উত্তর মানিকনগরের একটি বাসা থেকে তাঁদের গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় পরদিন রোববার সকালে তিনজনকে আসামি করে মুগদা থানায় মামলা করেন গৃহকর্ত্রী ইতি আক্তার সাফিয়া। ওই দিনই গ্রেপ্তার তিনজনকে আদালতে হাজির করা হয়। পরে আদালতের নির্দেশে তাঁদের কারাগারে পাঠানো হয়।


ইতি আক্তারের ভাষ্য, রাত সোয়া আটটার দিকে গ্রেপ্তার তিন পুলিশ সদস্য বাসার গেটে এসে ইতি আক্তারের স্বামী শহিদুল ইসলামের খোঁজ করেন। পরে বাসায় ঢুকে তিনজন নিজেদের পুলিশ পরিচয় দেন। শহিদুলকে তাঁরা বলেন, ‘তুই মাদক সেবন করিস, আমাদের সঙ্গে থানায় চল।’ এ সময় গ্রেপ্তার তিন পুলিশ সদস্য সাদাপোশাকে ছিলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও