কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কানাডায় হামলা নিয়ে টুইটে যা বললেন ট্রুডো

প্রথম আলো কানাডা প্রকাশিত: ০৫ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৮

কানাডার সাচকাচুয়ান প্রদেশে হামলার ঘটনা নিয়ে কথা বলেছেন দেশটির প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি বলেছেন, ‘এ হামলা ভয়ংকর ও হৃদয়বিদারক।’ খবর এএফপির।
এক টুইটে ট্রুডো বলেছেন, ‘যাঁরা এই হামলায় প্রিয়জন হারিয়েছেন ও যাঁরা আহত হয়েছেন, আমি তাঁদের কথা ভাবছি।’ তিনি হামলায় হতাহত মানুষের স্বজনদের প্রতি সমবেদনা জানান।


পুলিশ বলেছে, সাচকাচুয়ান প্রদেশে ক্ষুদ্র জাতিসত্তা–অধ্যুষিত এলাকা ও নিকটবর্তী একটি শহরে গতকাল রোববার ছুরি নিয়ে হামলার ওই ঘটনা ঘটে। এতে ১০ জন নিহত ও ১৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় সন্দেহভাজন দুজনকে খুঁজছে পুলিশ।


রয়াল কানাডীয় মাউন্টেড পুলিশের সহকারী কমিশনার রোনডা ব্ল্যাকমোর এক সংবাদ সম্মেলনে বলেছেন, ক্ষুদ্র জাতিসত্তা-অধ্যুষিত এলাকা জেমস স্মিথ ক্রি নেশন ও নিকটবর্তী শহর ওয়েলডন থেকে পুলিশ জরুরি ফোন পায়।


মাইলেস ও ড্যামিয়েন স্যান্ডারসন নামের ৩০ ও ৩১ বছর বয়সী দুজনকে হামলাকারী হিসেবে শনাক্ত করা হয়েছে। হামলার পর তাঁরা একটি গাড়িতে পালিয়ে গেছেন। তাঁদের চুলের রং কালো ও চোখ বাদামি বলে জানিয়েছে পুলিশ। জেমস স্মিথ ক্রি নেশন এলাকার বাসিন্দা ২ হাজার ৫০০। পুলিশ সেখানে জরুরি অবস্থা জারি করেছে।


প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো হতাহত ব্যক্তিদের প্রতি সমবেদনা জানিয়েছেন। ওই এলাকার বাসিন্দাদের কর্তৃপক্ষের নির্দেশনা মেনে চলতে বলেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও