কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

জয়াবর্ধনে কি বাংলাদেশকে ‘ডেথ টাচ’ এর মতো খোঁচা দিলেন

প্রথম আলো প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০২২, ১৬:৫৩

মাহেলা জয়াবর্ধনের টুইটটি তাঁর খেলোয়াড়ি জীবনের ‘লেট কাট’-এর মতো। ধারাভাষ্যকাররা বলতেন ‘ডেথ টাচ’—এতটা দেরিতে এবং এত মসৃণভাবে খেলতেন যে, দেখে মনে হতো বলে ব্যাটের রেশমি স্পর্শ। আসলে খোঁচা–ই তো!


শ্রীলঙ্কান কিংবদন্তি শটটি খেলতেন স্লিপে ফিল্ডার দেখলে, ব্যাটের সামান্য স্পর্শেই বলটা থার্ডম্যান বাউন্ডারি সীমানা পেরিয়ে বোলারের হৃদয়ে রক্তক্ষরণ ঘটাত।


এশিয়া কাপে কাল বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার ২ উইকেটে জয়ের পর জয়াবর্ধনে তাঁর সেই ‘ডেথ টাচ’-এর মতোই এমন এক মন্তব্য করেন, যা পড়ে বোঝা যায় কথাটার মধ্যে বাংলাদেশ দলের প্রতি পরোক্ষ এক খোঁচা আছে। অনেকটাই তাঁর ‘লেট কাট’ শটের মতোই, খেলতেন চার মারার জন্য, কিন্তু শুধু শটটি দেখে বোঝা যেতে না যতক্ষণ না বল সীমানা পেরিয়ে যাচ্ছে।


এশিয়া কাপে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের আগে দুই দলের মাঝে হয়েছে কথার লড়াই। শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা বলেছিলেন, আফগানিস্তানের চেয়ে বাংলাদেশ সহজ প্রতিপক্ষ। সাকিব আল হাসান আর মোস্তাফিজ ছাড়া বাংলাদেশ দলে বিশ্বমানের আর কোনো বোলারই নেই। এই মন্তব্য শোনার পর জবাব দেন বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ, ‘আমি তো শ্রীলঙ্কার কোনো বোলারই দেখি না। আমাদের তবু দুজন বোলার আছে। তাদের সাকিব আর মোস্তাফিজের মানেরও কোনো বোলার নেই।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও