কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সেই চার জয় আর একটি ২ রানের আক্ষেপ

প্রথম আলো প্রকাশিত: ০১ সেপ্টেম্বর ২০২২, ১৮:২৩

দুই দলই রীতিমতো ‘প্রহৃত’ হয়েছে আফগানদের কাছে। বাংলাদেশ হেরেছে ৭ উইকেটে, শ্রীলঙ্কা ৮ উইকেটে।


এশিয়ান ক্রিকেটের নবীন দেশটির কাছে হেরে বাংলাদেশ-শ্রীলঙ্কা উভয় দলের এখন বাঁচামরার পরিস্থিতি। এশিয়া কাপের সুপার ফোরে উঠতে হলে জেতা ছাড়া বিকল্প নেই, হারলেই দেশের উদ্দেশে দুবাই বিমানবন্দরের পথ ধরতে হবে।


এখন পর্যন্ত টি-টোয়েন্টিতে ১২ বার মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা, যার ৩ ভাগের ২ ভাগ, অর্থাৎ ৮ বারই জিতেছে লঙ্কানরা; বাংলাদেশ জিতেছে ৪ বার। বাংলাদেশ ৪টি জয় পেয়েছে আবার দুই দলের শেষ আট লড়াইয়ে। আজ ১৩তম বারের মতো যখন দেখা হবে দুই দলের, তার আগে চোখ বোলানো যাক বাংলাদেশের চার জয় আর আক্ষেপের একটি হারে।


১৬ মার্চ, ২০১৮, কলম্বো
নিদাহাস ট্রফির এই ম্যাচে প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা করে ৭ উইকেটে ১৫৯ রান। রানতাড়ায় বাংলাদেশ জয় পায় ২০তম ওভারের পঞ্চম বলে, হাতে উইকেট ছিল মাত্র ২টি।


স্কোরকার্ড অবশ্য কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামের ম্যাচটির আসল চিত্র বোঝাতে পারছে না। শেষ ওভারে বল-রানের টানাটানির উত্তেজনা তো ছিলই, ছিল মাঠের বাইরের উত্তাপও। ৬ বলে বাংলাদেশের দরকার ছিল ১২ রান।


ইসুরু উদানার ওভারটিতে স্ট্রাইকে থাকা মোস্তাফিজুর রহমান প্রথম ২ বলে রান তো নিতে পারেনইনি, উল্টো রানআউট হয়ে যান। কাঁধের ওপর দিয়ে যাওয়া বলে ‘নো’ আবেদন করলেও সাড়া দেননি আম্পায়ার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও