কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘ভারত কিংবা পাকিস্তানকে বিদায় করে দিতে পারে আফগানিস্তান’

প্রথম আলো প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২, ১৯:২২

এশিয়া কাপে এ পর্যন্ত দুই ম্যাচই জিতে শেষ চারে উঠেছে আফগানিস্তান। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে বলতে গেলে পাত্তাই দেয়নি, কাল দ্বিতীয় ম্যাচে বাংলাদেশকে হারাতেও অসুবিধা হয়নি মোহাম্মদ নবীর দলের। টি-টোয়েন্টিতে আফগানিস্তান এমনিতেই ভালো দল, তবে এশিয়া কাপে যেভাবে ভয়ডরহীন ক্রিকেট খেলছে, তাতে ভারত-পাকিস্তানের মতো বড় দলগুলো দুশ্চিন্তায় পড়তেই পারে।


ভারতের সাবেক ক্রিকেটার অজয় জাদেজা ঠিক এ বিষয়ই স্মরণ করিয়ে দিয়েছেন। আফগানিস্তানের প্রশংসা করে জাদেজা বলেছেন, আফগানিস্তান যদি ভারত কিংবা পাকিস্তানকে এশিয়া কাপ থেকে বিদায় করে দেয়, তাহলে অবাক হওয়ার কিছু নেই।


অলৌকিক কিছু না ঘটলে ‘এ’ গ্রুপ থেকে ভারত ও পাকিস্তানের শেষ চারে ওঠা মোটামুটি নিশ্চিত। এই গ্রুপে অন্য দল হংকং শক্তিতে ভারত ও পাকিস্তানের ধারেকাছেও নেই এবং প্রতিটি গ্রুপ থেকে দুটি করে দল উঠবে শেষ চারে। আর শেষ চারে উপমহাদেশের দুই পরাশক্তিরই মুখোমুখি হবে আফগানিস্তান। ঝুঁকিটা তাই দেখছেন অজয় জাদেজা।

সংবাদমাধ্যম ক্রিকবাজকে জাদেজা বলেছেন, ‘শেষ চারে এই দলের (আফগানিস্তান) বিপক্ষে সতর্ক থাকা উচিত অন্য দলগুলোর। তাদের বিপক্ষে খেলে বড় দলগুলো বিদায় নিলে আমি অন্তত অবাক হব না।’ আফগানিস্তানের বোলিংকে বড় শক্তি হিসেবে দেখছেন ভারতের হয়ে ১৫ টেস্ট ও ১৯৬ ওয়ানডে খেলা জাদেজা, ‘তাদের ম্যাচ জেতানোর মতো খেলোয়াড় আছে। বোলিংয়ে কী করতে পারে, সেটা সবারই জানা। ভারত কিংবা পাকিস্তান (তাদের বিপক্ষে) ২ উইকেটে ২০ রান তুললে এরপর তারা সেখান থেকে ঘুরে দাঁড়ানোর সুযোগ দেবে না। সেই সামর্থ্য আছে দলটির।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও