কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ওটিটি কুইন শেফালির গল্প

www.ajkerpatrika.com প্রকাশিত: ২৯ আগস্ট ২০২২, ১৯:১৩

‘দিল্লি ক্রাইম’ ওয়েব সিরিজ দিয়ে নতুন শেফালি শাহর জন্ম হয়েছে। ২০১৯ সালে প্রকাশ পাওয়া সিরিজটি বহুল আলোচিত ও প্রশংসিত। একমাত্র ভারতীয় সিরিজ হিসেবে এমি অ্যাওয়ার্ড জিতেছে এটি। শেফালিও পেয়েছেন একাধিক পুরস্কার। এই সিরিজ দিয়ে ভারতের ওটিটির সম্রাজ্ঞী হয়ে উঠলেন শেফালি। তিন দশকের অভিনয় ক্যারিয়ার তাঁর।


মাঝেমধ্যে অভিনয়ের প্রশংসা পেলেও, এভাবে লাইমলাইটে আসা হয়নি।


নাইনটিজ কিড’ যাঁরা, তাঁদের কাছে শেফালি শাহ হলেন মীরা নায়ারের ‘মনসুন ওয়েডিং’ সিনেমার রিয়া ভার্মা। সেই শেফালি শাহকে পরবর্তী সময়ে ‘সাত্যে’, ‘দিল ধাড়কানে দো’র মতো সিনেমায় দেখা যায়। একাধিকবার জাতীয় পুরস্কার পেয়েছেন শেফালি। তবে,  ওটিটি প্ল্যাটফর্মগুলো রমরমা হয়ে ওঠার পর শেফালির ক্যারিয়ারেও বিরাট বদল এসেছে। এই মুহূর্তে তিনি ওটিটি কুইন। বিগত কয়েক মাসে যেসব ওয়েব সিরিজ কিংবা সিনেমা মুক্তি পেয়েছে, তাঁর মধ্যে উল্লেখযোগ্য সফল সিরিজগুলোর মুখ্য চরিত্রে অভিনয় করেছেন শেফালি।



২৬ আগস্ট মুক্তি পেয়েছে ‘দিল্লি ক্রাইম’ ওয়েব সিরিজের দ্বিতীয় সিজন। সেখানেও ডিসিপি ভার্তিকা চতুর্বেদীর চরিত্রে আছেন শেফালি। সমানতালে প্রশংসা মিলছে। এই মাসে মুক্তি পেয়ে প্রশংসিত আলিয়া ভাট প্রযোজিত সিনেমা ‘ডার্লিংস’। ছিলেন শেফালি। মাসখানেক আগে মুক্তি পায় ‘জলসা’। বিদ্যা বালানের বাড়ির পরিচারিকার চরিত্রে অভিনয় করে সবার মন জয় করে নিয়েছেন। অন্যদিকে মুক্তিপ্রাপ্ত ‘হিউম্যান’-এ কীর্তি কুলহারির সঙ্গে অভিনয় করলেন এক চিকিৎসকের চরিত্রে। নির্দিষ্ট কোনো চরিত্রে কোনো দিনও ধরে রাখা যায়নি শেফালিকে। ডাক্তার থেকে পরিচারিকা, পুলিশ থেকে নিম্নমধ্যবিত্ত পরিবারের নারী… শেফালির অভিনয়ের ব্যাপ্তি অনেক।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও