কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যুক্তরাষ্ট্রে দুটি শহরে বন্দুক হামলা, নিহত ৬

www.ajkerpatrika.com আমেরিকা / যুক্তরাষ্ট্র প্রকাশিত: ২৯ আগস্ট ২০২২, ১০:৩১

যুক্তরাষ্ট্রের ডেট্রয়েট ও হিউস্টন শহরে পৃথক বন্দুক হামলায় অন্তত ছয়জন নিহত হয়েছেন। স্থানীয় সময় রোববার এ হামলার ঘটনা ঘটেছে। শহর দুটির কর্তৃপক্ষের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। 


ডেট্রয়েট শহরের পুলিশ জানিয়েছে, রোববার সকালের দিকে একজন বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালালে চারজন গুলিবিদ্ধ হন। এদের মধ্যে দুজন নারী ও একজন পুরুষ নিহত হয়েছেন। গুলিবিদ্ধ চতুর্থ ব্যক্তি এখনো বেঁচে আছেন। 


মিডওয়েস্টার্ন সিটির পুলিশ প্রধান জেমস হোয়াইট বলেছেন, সন্দেহভাজন বন্দুকধারীকে ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে। সন্দেহভাজন বন্দুকধারীর ছবি জনসাধারণের সামনে প্রকাশ করা হয়েছে যেন কেউ তাঁকে চিনতে পারার সঙ্গে সঙ্গে পুলিশে খবর দিতে পারে। 


সংবাদ সম্মেলনে জেমস হোয়াইট আরও বলেছেন, উদ্দেশ্যহীন এবং এলোমেলোভাবে গুলি চালানো হয়েছে। যাঁরা গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন, তাঁদের একজন বাসের জন্য অপেক্ষা করছিলেন, একজন কুকুরকে সঙ্গে নিয়ে হাঁটছিলেন আর একজন ঠিক রাস্তার ওপরে ছিলেন। চতুর্থ ব্যক্তি একটি গাড়ির ভেতর ছিলেন। তিনি জানালা দিয়ে উঁকি দিলে তাঁকেও গুলি করেন ওই বন্দুকধারী। 


ডেট্রয়েটের মেয়র মাইক ডুগান সাংবাদিকদের বলেছেন, সন্দেহভাজন বন্দুকধারীকে ধরার জন্য একাধিক সংস্থার গোয়েন্দারা কাজ করছেন। শিগগির তিনি ধরা পড়বেন বলে আশা করা হচ্ছে। 


অন্যদিকে হিউস্টন শহর কর্তৃপক্ষ জানিয়েছে, সেখানে একজন বন্দুকধারী গুলি চালিয়ে তিন ব্যক্তিকে হত্যা করেছেন। গুলি চালানোর আগে তিনি কয়েকটি বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছিলেন। 


হিউস্টনের পুলিশ প্রধান ট্রয় ফিনার সংবাদ সম্মেলনে বলেছেন, বন্দুকধারী ব্যক্তিটি খুবই ভয়ংকর কাজ করেছেন। তিনি বেশ কয়েকটি বাড়িতে আগুন ধরিয়ে দিয়ে বাইরে অপেক্ষা করছিলেন। তারপর বাড়ির বাসিন্দারা যখন আগুন থেকে বাঁচতে বাড়ির বাইরে আসতে শুরু করে, তখন তিনি গুলি চালাতে শুরু করেন। 


পরে পুলিশ এসে ওই ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে বলে জানান তিনি। ট্রয় ফিনার বলেছেন, কেন ওই বন্দুকধারী এমন কাজ করেছেন, তা তদন্ত করা হচ্ছে। 


অন্যদিকে রাজধানী ওয়াশিংটনে একজন এনএফএল ফুটবল খেলোয়াড়কে গুলি করা হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট। গুলিবিদ্ধ ওই ফুটবলারকে হাসপাতালে নেওয়া হয়েছে। তাঁর অবস্থা এখন স্থিতিশীল। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও