কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সন্তানের স্কুলের জন্য বিশেষ সুবিধা পাবেন আমিরাতের কর্মজীবীরা

কালের কণ্ঠ সংযুক্ত আরব আমিরাত প্রকাশিত: ২৬ আগস্ট ২০২২, ১৬:২২

সংযুক্ত আরব আমিরাতে সরকারি কর্মচারীরা এখন থেকে তাদের সন্তানদের স্কুলের প্রথম সপ্তাহে সাহায্য করার জন্য পছন্দমতো কাজের সময় বেছে নিতে পারবেন। দেশটির সরকারি মানবসম্পদ সম্পর্কিত ফেডারেল কর্তৃপক্ষের এক বিশেষ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।


ফেডারেল সরকারের চালু করা 'স্কুলে ফিরে যাওয়া' (ব্যাক টু স্কুল) নীতির আওতায় মন্ত্রিপরিষদ এই সিদ্ধান্তের অনুমতি দিয়েছে। কর্মচারীদের জীবনযাত্রার মান বৃদ্ধি, কর্মক্ষেত্রে সন্তুষ্টি ও আনন্দ, সামাজিক ও পেশাগত জীবনের মধ্যে প্রয়োজনীয় ভারসাম্য এবং পারিবারিক সংহতি বৃদ্ধির জন্য এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়।


'স্কুলে ফিরে যাওয়া' নীতিতে বলা হয়েছে, যেসব ফেডারেল কর্মচারীর সন্তান স্কুলে যায় তাদেরকে যেন সন্তান স্কুলে আনা-নেওয়ার ক্ষেত্রে সুবিধা দেওয়া হয়। সে ক্ষেত্রে সকালে কর্মক্ষেত্রে দেরিতে আসা কিংবা আগে কর্মক্ষেত্র ত্যাগ করার সুবিধার কথা বলা হয়েছে। তবে একবারে কিংবা দুই ভাগে তিন ঘণ্টার জন্য এই সুবিধা নেওয়া যাবে।


এ ছাড়া এই নীতির আওতায় অভিভাবকরা সন্তানের স্কুলের অন্যান্য অনুষ্ঠান এবং পরিস্থিতি অনুযায়ী কর্মঘণ্টায় সুবিধা পাবেন। স্কুলে বাবা-মায়ের মিটিং থাকলে তিন ঘণ্টার বেশি সময়ের অনুমতি দেওয়ার কথাও বলা হয়েছে।


২০২২ সালের এই ১০ নম্বর বিজ্ঞপ্তিটি সব মন্ত্রণালয় এবং ফেডারেল প্রতিষ্ঠানে পাঠানো হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও