কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পদত্যাগ করলেন ডিএসইর এমডি

www.ajkerpatrika.com প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২, ২০:২৭

নানা বিষয় নিয়ে পর্ষদের সঙ্গে দূরত্ব তৈরি হওয়ায় দায়িত্ব নেওয়ার ১৩ মাসের মাথায় পদত্যাগ করলেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক তারিক আমিন ভূঁইয়া। মঙ্গলবার রাতে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. ইউনূসুর রহমানের কাছে ই-মেইলে পদত্যাগপত্র পাঠান তিনি। সংশ্লিষ্ট এক সূত্রে এ তথ্য জানা গেছে। 


জানা গেছে, এমডি ও পরিচালনা পর্ষদের দূরত্বে দেশের প্রধান এ শেয়ারবাজারে অচলাবস্থা সৃষ্টি হয়। ডিএসইর প্রায় ৯৫ জন কর্মকর্তার পদোন্নতি নিয়ে দূরত্ব তৈরি হয়। পর্ষদের এক পক্ষ তাঁর দেওয়া এ পদোন্নতির আইনগত বৈধতা ও স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তোলেন। এ অবস্থায় তিনি পদত্যাগের সিদ্ধান্ত নেন। পদত্যাগ পত্রে অক্টোবরের শেষে দায়িত্ব থেকে অব্যাহতি নেওয়ার কথা বলা হয়েছে।


প্রযুক্তি খাতের বিশেষজ্ঞ তারিক আমিন ভূঁইয়া গত বছরের ২৫ জুলাই ডিএসইর এমডি হিসেবে যোগ দেন। তিন বছরের জন্য তাঁকে নিয়োগ দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।


আগে থেকেই পর্ষদের সঙ্গে দূরত্ব ছিল ডিএসসির এমডির। এ জন্য নিয়োগের এক বছরের বেশি সময় হলেও তার চাকরি কনফার্মেশন বা নিয়মিত হয়নি। পর্ষদের আচরণে ক্ষুব্ধ হয়ে গত বছর পদত্যাগ করেন আগের এমডি কাজী ছানাউল হক।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও