কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘প্রশাসনের অনুরোধে’ বিএনপির সমাবেশ স্থগিত, চলছে আ.লীগের সভা

প্রথম আলো লক্ষ্মীপুর প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২, ১৯:০৯

লক্ষ্মীপুরের রায়পুরে আজ বুধবার বিকেলে উপজেলা বিএনপির ডাকা জনসমাবেশ স্থগিত ঘোষণা করা হয়েছে। তবে একই স্থানে একই সময়ে উপজেলা আওয়ামী লীগের শোকসভা ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি চলছে। বিএনপি নেতারা জানিয়েছেন, প্রশাসনের অনুরোধে এবং বিশৃঙ্খলা এড়াতে কর্মসূচি সাময়িক স্থগিত করা হয়েছে। ২৯ আগস্ট এ সভা করার প্রস্তুতি নেওয়া হচ্ছে।


দলীয় সূত্রে জানা গেছে, জ্বালানি তেল, পরিবহন ভাড়া বৃদ্ধি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আজ দুপুরে শহরের বাসস্ট্যান্ড এলাকায় উপজেলা বিএনপি জনসমাবেশের ডাক দিয়েছিল। একই স্থানে একই সময়ে শোকসভা ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করে উপজেলা আওয়ামী লীগ। পরে আওয়ামী লীগ এবং বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ ঘিরে শহরে চরম উত্তেজনা দেখা দেয়। সমাবেশ আয়োজনে দুই দল অনড় থাকায় প্রশাসনও বেকাদায় পড়ে।


উপজেলা বিএনপির সভাপতি মনিরুল ইসলাম হাওলাদার বলেন, জনসমাবেশ সফল করতে বিএনপির সব ধরনের প্রস্তুতি নেওয়া ছিল। তবে প্রশাসনের অনুরোধে এবং বিশৃঙ্খলা এড়াতে কর্মসূচি সাময়িক স্থগিত করা হয়েছে। ২৯ আগস্ট এ সভা করার প্রস্তুতি নেওয়া হচ্ছে। আওয়ামী লীগ পরিকল্পিতভাবে বিএনপির নেতা-কর্মীদের হামলা করতে পূর্বনির্ধারিত স্থানে সভা আহ্বান করে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চেয়েছে বলে তিনি দাবি করেন।


এদিকে আজ দুপুরে শহরের বাসস্ট্যান্ড এলাকায় আওয়ামী লীগের শোকসভা চলছে। এর আগে আওয়ামী লীগের নেতা–কর্মীরা মিছিল নিয়ে সমাবেশস্থলে জড় হন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও