কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

একবিন্দু বাড়বে না ইউরিক অ্যাসিড, হোমিওপ্যাথিতে গোড়া থেকে হবে নির্মূল! জানুন চিকিৎসকের পরামর্শ

eisamay.com প্রকাশিত: ২৪ আগস্ট ২০২২, ১৬:০১

ইউরিক অ্যাসিডের সমস্যা এখন ঘরে ঘরে। প্রচুর মানুষ এই অসুখে আক্রান্ত। দেখা গিয়েছে যে ইউরিক অ্যাসিডে আক্রান্ত হলে শরীরে কিছু জটিলতা দেখা দিতে পারে। তাই বলা হয়ে থাকে যে ইউরিক অ্যাসিডের সমস্যা নিয়ে মানুষকে একটু সতর্ক হয়ে যেতে হবে। এবার দেখা গিয়েছে যে ইউরিক অ্যাসিডের ভালো চিকিৎসা রয়েছে হোমিওপ্যাথিতে । এই বিষয়টি মাথায় রাখা দরকার।
Adv: অ্যামাজনে পাবেন ব্যাপক ছাড়, আজই আসুন


এই প্রসঙ্গে কলকাতার ন্যাশনাল ইনস্টিটিউট অব হোমিওপ্যাথির প্রাক্তন অধিকর্তা ডা: গৌতম আশ বলেন, আসলে ইউরিক অ্যাসিড  রোগটি এখন প্রচুর মানুষের মধ্যে দেখা যায়। এবার ইউরিক অ্যাসিড বাড়তে থাকলে শরীরে অনেক সমস্যা তৈরি হয়। তাই চেষ্টা করা হয় যাতে ইউরিক অ্যাসিড শরীরে নিয়ন্ত্রণ করা যায়।


দেহে ইউরিক অ্যাসিড বাড়ার কিছু কারণ রয়েছে। এক শরীরে এই অ্যাসিড বেশি পরিমাণে তৈরি হচ্ছে। সেক্ষেত্রে পিউরিন (Purine) যুক্ত খাবার খেলে এই অ্যাসিড বেশি তৈরি হয়। এছাড়া অনেক সময় কিডনি এই অ্যাসিড বের করে দিতে পারে না। এই কারণেও সমস্যা হয়। এবার ইউরিক অ্যাসিড বাড়লে কিন্তু আপনাকে সতর্ক হয়ে যেতে হবে। এক্ষেত্রে এই রোগটিকে বলা হয় হাইপারইউরেসেমিয়া  বলে জানালেন ডা: গৌতম আশ।



তিনি আরও বলেন, ইউরিক অ্যাসিডকে কিন্তু সহজেই হার মানানো যায় হোমিওপ্যাথিতে । রোগীর ঠিকমতো চিকিৎসা হলে খুব সহজেই সমস্যার করা যেতে পারে সমাধান। আসুন সেই সম্পর্কে জানা যাক।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও