কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রদর্শনী বন্ধে কলকাতায় মামলা, আরও বিপদে আমির খান

প্রথম আলো প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২, ১৯:০৬

মুক্তির আগে থেকেই ‘লাল সিং চাড্ডা’ নিয়ে নানা বিতর্কে বিপর্যস্ত আমির খান। তাঁর অভিনীত ছবিটি বয়কটের দাবিতে সামাজিক যোগাযোগমাধ্যমে সরব ছিলেন একদল প্রতিবাদকারী। ১১ আগস্ট ছবিটি মুক্তির পর সেই প্রতিবাদ রূপ নেয় বিক্ষোভে। ‘লাল সিং চাড্ডা’ প্রদর্শনী বাতিলের দাবিতে বিক্ষোভ হয় ভারতের বেনারস ও পাঞ্জাবে। দর্শকও মুখ ফিরিয়ে নেন ছবিটি থেকে।


এবার আরও বিপদে আমির খান। পশ্চিমবঙ্গে ছবিটির প্রদর্শন বন্ধে সোমবার কলকাতা হাইকোর্টে মামলা করা হয়।
নাজিয়া ইলাহি খান নামের এক আইনজীবী জনস্বার্থে এই মামলা করেন। তাঁর দাবি, এই ছবিতে বেশ কিছু উস্কানিমূলক বিষয় রয়েছে, যা প্রভাব ফেলতে পারে সমাজে। আর এমন কয়েকটি দৃশ্য ও সংলাপ রয়েছে, যার কারণে বিতর্কের সৃষ্টি হতে পারে এবং বিঘ্নিত হতে পারে শান্তিশৃঙ্খলা। তাই অবিলম্বে আমিরের এই ছবির প্রদর্শন বন্ধ করা উচিত। চলতি সপ্তাহেই এই মামলার শুনানি হওয়ার কথা।

অদ্বৈত চন্দন পরিচালিত ‘লাল সিং চাড্ডা’ ছবিটি অস্কারজয়ী মার্কিন ছবি ‘ফরেস্ট গাম্প’-এর অফিশিয়াল হিন্দি রিমেক। ভারতীয় এক সংবাদমাধ্যম আমির বলেছিলেন ‘ফরেস্ট গাম্প’ তাঁর ব্যক্তিগত পছন্দের একটি সিনেমা। ১৪ বছর আগেই নাকি ছবিটির চিত্রনাট্য লেখা হয়েছিল। আমির ছাড়া ছবিতে অভিনয় করেছেন কারিনা কাপুরও। এই ছবি দিয়েই তেলেগু তারকা নাগা চৈতন্যের বলিউডে অভিষেক হয়েছে।
১১ আগস্ট মুক্তি পায় ‘লাল সিং চাড্ডা’।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও