কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ব্রণ থেকে চিরতরে মুক্তি, ত্বকের জেল্লা হবে দেখার মতোই! মুখে ২ ফোঁটা এই তেল শুধু লাগিয়ে নিন

eisamay.com প্রকাশিত: ২২ আগস্ট ২০২২, ২০:০৯

ত্বকের যত্ন(Skin Care) নেওয়ার জন্য আমরা অনেক কাজই করে থাকি। নিয়মিত ক্লিনজিং থেকে শুরু করে বিভিন্ন দামি দামি ক্রিম ব্যবহার, সবভাবেই ত্বকের যত্ন নেওয়ার চেষ্টা করি আমরা। এতে আমাদের মুখও ভালো থাকে। কিন্তু এমন কিছু প্রাকৃতিক তেল থাকে, যার সাহায্যে আপনার ত্বক আরও ভালো রাখতে পারেন আপনি। মানে, মুখে হয়তো কোনও সমস্যা আছে বা কয়েকদিন ধরেই মুখে লালভাব দেখছেন, তখন এই প্রাকৃতিক তেল ব্যবহার করেই সমস্যার সমাধান করতে পারেন আপনি।


যেমন আপনার মুখে আপনি টি ট্রি অয়েল লাগাতে পারেন। এই টি ট্রি অয়েল(Tea Tree Oil) আপনার মুখ ভালো রাখতে বেশ কাজে দেয়। শুধুই ত্বকের নানা সমস্যা ঠিক করে তা নয়, বরং মুখের জেল্লা ফেরাতেও দারুণ কাজে দেয়! জেনে নিন কী ভাবে ত্বকের যত্নে কাজে আসে এই টি ট্রি অয়েল।


কী এই টি ট্রি অয়েল?

টি ট্রি অয়েল এক ধরনের এসেনশিয়াল অয়েল। কয়েক বছরে বিউটি ওয়ার্ল্ডে যেভাবে এসেনশিয়াল অয়েলের ব্যবহার বেড়েছে, ততই জনপ্রিয় হয়েছে এই টি ট্রি অয়েল। এমনকী নানা ফেসপ্যাকে ও অন্যান্য প্রসাধনীতেও এই টি ট্রি অয়েল ব্যবহার করা হয়। অস্ট্রেলিয়ার একটি স্থানে এই গাছ পাওয়া যায়।


এই টি ট্রি গাছের পাতা থেকেই তৈরি হয় টি ট্রি অয়েল। এই অয়েল আয়ুর্বেদিক ওষুধ এবং অ্য়ান্টি সেপটিক বা জার্মকিলার হিসেবে ব্যবহার করা হয়ে আসছে অস্ট্রেলিয়ায়। এখন যদিও এই ভারতেও টি ট্রি অয়েল খুবই জনপ্রিয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও