কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফেসবুক-ইনস্টাগ্রামে নিষিদ্ধ অ্যান্ড্রু টেট

www.ajkerpatrika.com প্রকাশিত: ২০ আগস্ট ২০২২, ২০:২৬

নীতি লঙ্ঘনের জন্য সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার অ্যান্ড্রু টেটকে ফেসবুক ও ইনস্টাগ্রাম থেকে নিষিদ্ধ করা হয়েছে বলে জানিয়েছে এর মূল প্রতিষ্ঠান মেটা। বিবিসি জানায়, টেটের অফিশিয়াল অ্যাকাউন্টগুলো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম থেকে সরিয়ে দেওয়া হয়েছে। 


২০১৬ সালে রিয়েলিটি টিভি শো বিগ ব্রাদারে অংশ নিয়ে খ্যাতি অর্জন করেন সাবেক কিক-বক্সার অ্যান্ড্রু টেট। তবে একটি ভিডিও অনলাইনে প্রকাশিত হওয়ার পরে শো থেকে সরিয়ে দেওয়া হয় যা তাঁকে। ওই ভিডিওতে দেখা যায় টেটকে বেল্ট দিয়ে এক নারী আঘাত করছেন। যদিও তিনি দাবি করেন, ক্লিপটি সম্পাদনা করা হয়েছে। 


এর পর থেকে তিনি আপত্তিকর ও বিদ্বেষজনক মন্তব্যের জন্য অনলাইনে আরও প্রভাব বিস্তার করেন। টেটের বানানো কনটেন্টে নারীদের লাঞ্ছিত হওয়ার জন্য ‘নিজেকে দায়ী’ মনে করার পরামর্শ দিয়েছিলেন তিনি। 


ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট মুছে ফেলার আগে চার মিলিয়নেরও বেশি অনুসারী ছিল তাঁর। ক্যাম্পেইন গ্রুপ ‘হোপ নট হেট’ অ্যান্ড্রু টেটকে ‘তরুণদের জন্য হুমকি’ হিসেবে বর্ণনা করেছে এবং মেটার ‘দ্রুত’ পদক্ষেপকে স্বাগত জানিয়েছে। 


তবে এই নিষেধাজ্ঞার বিষয়ে প্রকাশ্যে কোনো প্রতিক্রিয়া বা মন্তব্য করেননি অ্যান্ড্রু টেট। 


এদিকে টেট ও তাঁর বানানো ভিডিও জনপ্রিয় হয়ে উঠেছে ইউটিউব ও টিকটকে। তাঁর নামের হ্যাশট্যাগ ব্যবহার করা ভিডিওগুলো শুধু টিকটকেই ১৩ বিলিয়নেরও বেশি দেখা হয়েছে।


টেটের নিজের একটি অফিশিয়াল টিকটক অ্যাকাউন্ট না থাকার বিষয়ে এই প্ল্যাটফর্মের একজন মুখপাত্র বলেন, ‘নারীবিদ্বেষের মতো ঘৃণ্য মতাদর্শ টিকটকে প্রশ্রয় দেওয়া হয় না।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও