কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সোমালিয়ার হোটেলের নিয়ন্ত্রণ নিয়েছে বন্দুকধারীরা, নিহত ১২

প্রথম আলো সোমালিয়া প্রকাশিত: ২০ আগস্ট ২০২২, ১৫:১০

দুটি গাড়িবোমা হামলা ও গোলাগুলির পর সোমালিয়ার রাজধানী মোগাদিসুর জনপ্রিয় একটি হোটেলের নিয়ন্ত্রণ নিয়েছে হামলাকারীরা। এতে ১২ জন নিহত হয়েছেন। খবর এএফপি ও আল-জাজিরার।


মোগাদিসুর আমিন অ্যাম্বুলেন্স পরিষেবার পরিচালক ও প্রতিষ্ঠাতা আবদিকাদির আবদিরহমান গতকাল শুক্রবার দিন শেষে বলেন, হতাহত ব্যক্তিদের সরিয়ে আনা হয়েছে।


আহমেদ নামের এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘হোটেল হায়াতকে লক্ষ্য করে দুটি গাড়িবোমা হামলা চালানো হয়েছে। প্রথম হামলাটি চালানো হয় হোটেলের নিরাপত্তাচৌকিতে আর পরের হামলা চালানো হয় হোটেলের ফটকে। যোদ্ধারা হোটেলের ভেতরের অবস্থান করছে বলে আমাদের ধারণা।’


নাম প্রকাশে অনিচ্ছুক দুই গোয়েন্দা কর্মকর্তাও হামলার বিষয়টি নিশ্চিত করেছেন।
জঙ্গি কার্যক্রম পর্যবেক্ষণবিষয়ক প্রতিষ্ঠান সাইট ইন্টেলিজেন্স গ্রুপের তথ্য অনুযায়ী, আল-কায়েদার অনুসারী জঙ্গি গোষ্ঠী আল-শাবাব হামলার দায় স্বীকার করেছে।


নিরাপত্তা কর্মকর্তা আবদুকাদির হাসান বলেন, হামলার পর নিরাপত্তা বাহিনী ও ভবনের ভেতরে থাকা বন্দুকধারীদের মধ্যে ব্যাপক গোলাগুলি শুরু হয়। তিনি আরও বলেন, ‘এখন পর্যন্ত আমাদের কাছে বিস্তারিত তথ্য নেই। তবে হতাহত হওয়ার ঘটনা আছে। ভবনের ভেতর আটকে পড়া শত্রুদের সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছেন নিরাপত্তা বাহিনীর সদস্যরা।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও