কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

চালের কেজি সর্বনিম্ন ৫০-৫২ টাকা, আধা পেট খাচ্ছেন নিম্ন আয়ের মানুষ

ডেইলি স্টার ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রকাশিত: ২০ আগস্ট ২০২২, ১০:২৩

আজমত আলী (৫০) পেশায় একজন দিনমজুর। নদীভাঙনে ভিটেমাটি হারিয়ে আশ্রয় নিয়েছেন সরকারি আবাসন প্রকল্পের ঘরে। সংসারে স্ত্রী, বৃদ্ধা মা ও ৩ সন্তান রয়েছে। চালের দাম বেড়ে যাওয়ায় কষ্ট বেড়েছে আজমত আলীর সংসারে।


কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের চর গোড়কমন্ডল এলাকার বাসিন্দা আজমত আলীর কষ্টের শেষ নেই। তাদেরকে এখন এক বেলা না খেয়ে থাকতে হচ্ছে। কখনো কখনো আধা পেট খেতে হচ্ছে।


আজমত আলী দ্য ডেইলি স্টারকে জানান, এক সপ্তাহ আগে তিনি প্রতিকেজি মোটা চাল ৪৪-৪৫ টাকা কেজিদরে কিনেছিলেন। এখন এই চাল কিনতে হচ্ছে ৫০-৫২ টাকা। রাতারাতি চালের দাম বেড়ে যাওয়ায় চরম হতাশ হয়েছেন তিনি। এখন সংসার চালাতে দুর্বিসহ হয়ে পড়েছে।


'আমার আয় বাড়েনি। আগে দিনমজুরি করে ৩০০ টাকা মজুরি পেতাম। এখনো একই মজুরি পাচ্ছি। শুধু বেড়েছে সংসারের খরচ। শুধু চালের দাম বাড়েনি। সব জিনিসের দাম বেড়েছে। নিদারুণ কষ্টে দিন যাচ্ছে আমাদের,' তিনি বলেন।


একই গ্রামের দিনমজুর সহির আলী (৫৪) ডেইলি স্টারকে জানান, তার ৫ জনের সংসারে প্রতিদিন আড়াই কেজি চাল লাগতো। এখন চাল কিনছেন ২ কেজি। এ কারণে পরিবারের সবাইকে আধা পেট খেতে হচ্ছে। অনেক সময় তরকারি কেনার সামর্থ্য হয় না। অসুখ-বিসুখ হলে ওষুধ কেনার জন্য ধারদেনা করতে হচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও