কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘হ্যালো, ওসি রমনা… শুনছেন মানুষ কী বলছে?’

বাংলা ট্রিবিউন রুমিন ফারহানা প্রকাশিত: ১৮ আগস্ট ২০২২, ২২:০৮

হ্যালো! ওসি, রমনা থানা?’ ডায়ালগটি পরিচিত লাগছে? হুমায়ূন আহমেদের নাটক যারা দেখেন, তারা জানেন– কোন চরিত্রটি সমস্যায় পড়লে সাথে সাথে রমনা থানার ওসিকে ফোন করে। ফিকশান থেকে বাস্তবে এবার রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তুমুলভাবে আলোচিত হলেন।


 গত ৫ আগস্ট এক জাতীয় দৈনিকে প্রকাশিত একটি খবরে মনিরুল ইসলাম নামের এই পুলিশ কর্মকর্তার সম্পদের হিসাব (রিপোর্ট অনুযায়ী আংশিক) দেওয়া হয়েছে। রিপোর্ট থেকে জানা যায়, ঢাকায় আটতলা বাড়ি করেছেন তিনি। বানাচ্ছেন আরেকটি ডুপ্লেক্স বাড়ি। ঢাকার কেরানীগঞ্জ ও মুন্সীগঞ্জে তার রয়েছে চারটি প্লট। রাজধানীর মোহাম্মদপুর হাউজিং সোসাইটিতে এক মুক্তিযোদ্ধার বাড়ি দখলেরও অভিযোগ আছে তার বিরুদ্ধে। সরকারি একটি সংস্থার তদন্ত প্রতিবেদনের সূত্র ধরে সেই পত্রিকার অনুসন্ধানে ওসি মনিরুলের এসব অবৈধ সম্পদের সন্ধান পাওয়া গেছে। তবে পুলিশ সূত্র বলছে, যতটুকু তথ্য পাওয়া গেছে, তার সম্পদের পরিমাণ এর চেয়ে অনেক বেশি।



খবরটি পত্রিকার সর্বোচ্চ পঠিত, সেই সাথে আলোচিততেও যায়। অর্থাৎ পাঠক খবরটিকে যেকোনও কারণেই হোক গুরুত্ব দিয়ে দেখেছে। অর্থাৎ খবরটি ভীষণভাবে দৃষ্টি আকর্ষণ করেছে মানুষের। খবরটি নিয়ে আমার আগ্রহের কারণ মানুষের আগ্রহ, না হলে এমন খবর তো খুব নতুন কিছু নয়। মানুষের আগ্রহের কারণ বোঝার জন্য গেলাম মন্তব্য পড়তে। যেকোনও লেখায় পাঠকের মন্তব্য আমাকে আকৃষ্ট করে। যেহেতু রাজনীতি করি, তাই মানুষ নিয়েই আমার কাজ। মানুষের চিন্তা, মনোজগৎ এই সমাজেরই প্রতিচ্ছবি, যার একটা ধারণা পাঠকের মন্তব্যের মধ্য দিয়ে পাওয়া যায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও