কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিশ্বকাপ বাছাইপর্বে পণ্ড হওয়া ম্যাচটি খেলবে না ব্রাজিল–আর্জেন্টিনা

প্রথম আলো প্রকাশিত: ১৭ আগস্ট ২০২২, ২০:২৫

বিশ্বকাপ বাছাইপর্বের সেই ম্যাচ যে পুনরায় অনুষ্ঠিত হবে না, এমন ইঙ্গিত মিলেছিল আগেই। ব্রাজিল ও আর্জেন্টিনা—কোনো দেশের ফুটবল ফেডারেশনই ম্যাচটি খেলতে আগ্রহী ছিল না। তবে ফিফা ম্যাচটি পুনরায় খেলার নির্দেশ দিয়েছিল। বিষয়টি আন্তর্জাতিক ক্রীড়া আদালত (সিএএস) পর্যন্তও গড়িয়েছে।


কিন্তু এরই মধ্যে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) ও ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) নিশ্চিত করেছে, ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বে পণ্ড হওয়া ম্যাচটি তারা পুনরায় খেলবে না।


গত বছরের ৫ সেপ্টেম্বর সাও পাওলোয় ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হয় ব্রাজিল। ম্যাচ শুরু হওয়ার কিছুক্ষণ পর ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের (আনভিসা) কর্মকর্তারা মাঠে ঢুকে আর্জেন্টাইন চার খেলোয়াড়কে আটক করতে চাইলে খেলা পণ্ড হয়ে যায়।


ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা আর্জেন্টিনার ওই চার খেলোয়াড় ব্রাজিলের কোভিড নীতিমালা লঙ্ঘন করে সেই ম্যাচে মাঠে নেমেছিলেন বলে অভিযোগ করেছিল ব্রাজিলের স্বাস্থ্য বিভাগ। ম্যাচ শুরুর সাত মিনিট পর তাঁদের আটক করতে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা মাঠে ঢুকে গেলে বন্ধ হয়ে যায় খেলা। এই ঝামেলার পর খেলা আর শুরু হয়নি। বাতিল করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও