কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


মুস্তাফিজ আইসিসির সেরা দশে

মাঠে সময়টা খুব একটা ভাল কাটছে না। এক ম্যাচে ভাল করছেন তো আরেক ম্যাচে খারাপ। এই যেমন জিম্বাবুয়ের বিপক্ষে শেষ হওয়া ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটিতে চমক দেখালেন মুস্তাফিজুর রহমান। সঙ্গে বল হাতে ভাল করা তাইজুল ইসলামের আইসিসি ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে। সেরা দশে উঠে এসেছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজ। স্পিনার তাইজুল ১৮ ধাপ এগিয়েছেন।

বুধবার আইসিসির প্রকাশিত র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদে দেখা যাচ্ছে ৬ ধাপ এগোলেন মুস্তাফিজ। ইংল্যান্ডের ক্রিস ওকসের সঙ্গে যৌথভাবে ১০ নম্বরে আছেন রয়েছেন এই টাইগার পেসার। ৬৪০ রেটিং পয়েন্ট দ্য ফিজের। ৪৬৯ পয়েন্ট নিয়ে তাইজুল ক্যারিয়ার সেরা ৫৩তম স্থানে রয়েছে।


জিম্বাবুয়ের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে মুস্তাফিজ ৫.২ ওভার করে ১৭ রান দিয়ে নেন ৪ উইকেট। যে ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে দল। 

তাইজুল জিম্বাবুয়ে সফরের সেই ম্যাচে ৩৪ রান দিয়ে নেন ২ উইকেট। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ১ উইকেট নেন তিনি। শেষ ওয়ানডেতে ২ ওভার করে ১৬ রানে ১ উইকেট নেওয়া মেহেদী হাসান মিরাজ দুই ধাপ পিছিয়ে অষ্টম স্থানে। 

ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে শীর্ষে তামিম ইকবাল। বাংলাদেশ অধিনায়ক আছেন ১৬তম। এ ধাপ এগিয়ে ৩৪ তম স্থানে মাহমুদউল্লাহ রিয়াদ। সিরিজের শেষ ওয়ানডেতে ৮৫ রান করা আফিফ হোসেন রয়েছেন ৮৩তম স্থানে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন