কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মেয়ে চাইতেন, দু’বারই ছেলে! শেফালির ইচ্ছাপূরণ করলেন আলিয়া

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ১৩ আগস্ট ২০২২, ২৩:১৩

খুব শখ ছিল তাঁর মেয়ে হবে। কিন্তু দু’বারই ছেলে হয় অভিনেত্রী শেফালি শাহের। ‘ডার্লিংস’-এ কাজ করতে গিয়ে মেয়ে হিসাবে পেলেন আলিয়া ভট্টকে। মাতৃত্ব যেন পূর্ণতা পেল শেফালির। এক সাক্ষাৎকারে এমন অনুভূতিই ভাগ করে নিলেন তিনি।


প্রেম করে বিয়ে। তবু বিয়ের পর বদলে গিয়েছে প্রেমিক হামজা। পান থেকে চুন খসলে স্ত্রী বদরুন্নিসার উপর অকথ্য নির্যাতন করত সে। তখন বদরুর পাশে দাঁড়ায় মা শামসুন্নিসা। আদরের মেয়ের করুণ পরিণতি দেখে তার বুকে বিদ্রোহের আগুন জ্বলে ওঠে। মেয়েকে খড়্গহস্ত হতে শেখায় মা। সেই গল্প নিয়েই আলিয়ার প্রযোজনায় নতুন ছবি ‘ডার্লিংস’ এখন নেটফ্লিক্স মাতাচ্ছে। মায়ের ভূমিকায় অভিনয় করেছেন শেফালি। মেয়ের ভূমিকায় আলিয়া।


সেই ছবি ঘিরে এক অদ্ভুত আবেগ কাজ করেছে শেফালির। জানান, আলিয়ার প্রতি বাৎসল্যে তাঁর মন ভিজে যায়। কাজের সময় দু’জনের রসায়নও ছিল অনবদ্য। মেয়ের মা হওয়ার সুপ্ত ইচ্ছেও পূরণ হয়ে গিয়েছে তাঁর। ছেলেদের এক জনের বয়স এখন ১৮, অন্য জনের ১৯। ‘ডার্লিংস’-এর শ্যুটিংয়ের পর তিনি কন্যাসন্তানের অভাব বোধ করছেন কি না, জানতে চেয়েছিল এক সংবাদমাধ্যম। শেফালির জবাব, ‘‘এই ছবির পরে বলে নয়, যে দিন আমার প্রথম ছেলের জন্ম হয়েছিল সে দিনই আমি ভেবেছিলাম কেন মেয়ে হল না! পরের বারও মেয়ে চেয়েছিলাম। কিন্তু দু’বারই ছেলে হল।’’ যদিও অভিনেত্রী জানান, দুই ছেলেকেই ভালবাসেন তিনি। মেয়ে হয়নি বলে আক্ষেপ যেমন আছে, তেমনই ছেলেদের নিয়েও দুঃখ নেই।


গত ৫ অগস্ট মুক্তি পেয়েছে ‘ডার্লিংস’। আগামী দিনে শেফালিকে আবারও দেখা যাবে জনপ্রিয় সিরিজ ‘দিল্লি ক্রাইম’-এর দ্বিতীয় সিজনে। ২৬ অগস্ট থেকে সম্প্রচারিত হবে সেটি। এর পর বছর শেষে মুক্তি পেতে চলা ‘ডক্টর জি’ নামক কমেডি ছবিতেও অভিনয় করছেন শেফালি।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও