কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

মূল্যবৃদ্ধি-পুলিশি নির্যাতন: সিয়েরা লিওনে সরকারবিরোধী বিক্ষোভে নিহত ২৭

www.ajkerpatrika.com সিয়েরা লিওন প্রকাশিত: ১২ আগস্ট ২০২২, ০৯:৪০

আফ্রিকার দেশ সিয়েরা লিওনে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি ও পুলিশি নির্যাতনের প্রতিবাদে সরকারবিরোধী বিক্ষোভে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।



স্থানীয় সময় বুধবার (১০ আগস্ট) রাজধানী ফ্রিটাউনে সাধারণ জনগণের সঙ্গে পুলিশের রক্তক্ষয়ী সংঘর্ষে ওই হতাহতের ঘটনা ঘটে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছেন কর্মকর্তারা। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।



স্থানীয়দের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, সংঘর্ষের পর থেকে ফ্রিটাউনে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। রাজধানীর অধিকাংশ অধিবাসীই বন্ধ দুয়ারের পেছনে ভয়ে দিনাতিপাত করছেন। রয়টার্সের কাছে আসা এক ভিডিও বিশ্লেষণ করে দেখা গেছে, ফ্রিটাউন পুলিশের পক্ষ থেকেই জনগণের ওপর গুলি ছোড়া হয়। 



ফ্রিটাউন পুলিশ জানিয়েছে, এই সংঘর্ষে ২১ জন সাধারণ নাগরিকের পাশাপাশি ৬ জন পুলিশ কর্মকর্তারও মৃত্যু হয়েছে। পুলিশ আরও জানিয়েছে, সরকার দেশটির ক্রমবর্ধমান দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ায় কয়েক শ লোক সরকারবিরোধী বিক্ষোভ করতে রাস্তায় নেমে আসে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ঘটনাস্থলে হাজির হলে জনতার সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এতে ওই হতাহতের ঘটনা ঘটে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও