কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৩ দিনেও নিখোঁজ ১৯ জেলের সন্ধান মেলেনি

ঢাকা পোষ্ট পায়রা বন্দর প্রকাশিত: ১২ আগস্ট ২০২২, ০৯:৩১

নিম্নচাপের প্রভাবে উত্তাল রয়েছে বঙ্গোপসাগর। গত সোমবার (৮ আগস্ট) থেকে উপকূলীয় এলাকায় থেমে থেমে হালকা থেকে মাঝারি ও ভারী বৃষ্টিপাত হচ্ছে। পূর্ণিমার জোয়ারের প্রভাবে স্বাভাবিক জোয়ারের চেয়ে সাগর ও নদ-নদীর পানির উচ্চতা ৩ ফুট বৃদ্ধি পেয়েছে। সাগরের বড় বড় ঢেউ তীরে এসে আছড়ে পড়ছে। বৃষ্টি ও বাতাসের গতিবেগ বেড়ে যাওয়ায় গভীর সমুদ্রে জেলেরা মাছ ধরা বন্ধ রেখে ফিরে এসেছেন তীরে। উত্তাল সাগরের ঢেউয়ের তাণ্ডবের কারণে জাল গুছিয়ে শতশত মাছ ধরা ট্রলার নিয়ে জেলেরা আলীপুর-মহিপুর মৎস্য বন্দরে নিরাপদে আশ্রয় নিয়েছেন।


এদিকে গত সোমবার দিবাগত রাত ৩টার দিকে পায়রা বন্দরের শেষ ফেয়ার বয়া এলাকায় এফবি আনোয়ার ও এফবি সুজন নামে দুটি মাছধরা ট্রলার ডুবে যায়। এ সময় দুই ট্রলার থেকে সিরাজুল ইসলাম (৫০) ও সিদ্দিক প্যাদা (৫৫) নামে দুই জেলে নিখোঁজ হন। এরপর দিন মঙ্গলবার রাত ১১টার দিকে ১৫ জেলেসহ এফবি নিশাত নামে একটি মাছ ধরার ট্রলার ডুবে যায়। এ সময় ৯ জেলে মো. ফরহাদ, সোহেল, ইয়াসিন, ইয়াকুব, আলকাছ, আমজাদ, শরীফ উদ্দিন, শরীফ ও জাফর নিখোঁজ হন। পৃথক ঘটনায় আরও সাত জেলে নিখোঁজ রয়েছেন। তিন দিন অতিবাহিত হলেও নিখোঁজ জেলেদের উদ্ধার করা সম্ভব হয়নি। তাদের কী পরিনতি হয়েছে তা বলতে পারেছেন না কেউ।



এ বিষয়ে মহিপুর মৎস্য আড়ৎদার ব্যবসায়ী সমবায় সমিতির সাধারণ সম্পাদন রাজু আহম্মে রাজা মিয়া বলেন, নিখোঁজ জেলেদের এখনো কোনো সন্ধান পাওয়ার খবর আমরা পাইনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও