কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নারী ক্রিকেট দলকে ‘রাবিশ’, ‘কাণ্ডজ্ঞানহীন’ বলার পর আজহারের অতীত নিয়ে ‘খোঁচা’

প্রথম আলো প্রকাশিত: ০৮ আগস্ট ২০২২, ২০:৫১

মোহাম্মদ আজহারউদ্দিনের টুইটের ভাষাটাই ছিল আক্রমণাত্মক। তিনি সেখানে ব্যবহার করেছেন ‘রাবিশ’ শব্দটি। ভারতীয় নারী ক্রিকেট দলের ‘কমনসেন্স’ নিয়েও প্রশ্ন তুলেছেন ভারতের সাবেক অধিনায়ক।
আজহার টুইটটি করেছিলেন কমনওয়েলথ গেমসের ক্রিকেটে ভারতীয় নারী দল ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে ৯ রানে হেরে যাওয়ার পর। সেখানে তাদের ব্যাটিং নিয়ে সমালোচনা করতে গিয়ে দিয়েছেন ‘রাবিশ’ তকমা। নারী ক্রিকেট দলের ব্যাটিং কাণ্ডজ্ঞানহীন ছিল বলেও মন্তব্য তাঁর। তারা পাতে তুলে দেওয়া ‘জেতা ম্যাচ’ হেরেছে বলেই মনে করেন আজহার।



খেলায় হারজিত আছেই। জয়ের বন্দনা যেমন আছে, ঠিক তেমনি আছে হারের জন্য সমালোচনা। কিন্তু সেই সমালোচনা আক্রমণাত্মক না হওয়াই ভালো—আজহারের সমালোচনা দেখে এমন আলোচনায় চলছে সামাজিক যোগাযোগমাধ্যমে। ভারতের সাবেক অধিনায়ক আজহারকে এ নিয়ে ধুয়ে ফেলা হচ্ছে। এমন আক্রমণাত্মক মন্তব্যের সমালোচনা করতে গিয়ে টানা হচ্ছে তাঁর অন্ধকার অতীতও।
আজহারউদ্দিনের সেই টু্ইট

ক্রিকেটপ্রেমীদের বেশির ভাগই একমত যে রুপা জয়ের জন্য ভারতীয় দলকে কৃতিত্ব দেওয়া উচিত। ক্রিকেটারদের সমালোচনা করা উচিত নয়। কেননা, একটা খারাপ দিনের জন্য সারা টুর্নামেন্টের ভালো খেলাকে উপেক্ষা করা যায় না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও