কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অভিযোগ আসছে কম, বেশিরভাগই তফসিলবহির্ভূত

জাগো নিউজ ২৪ দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয় প্রকাশিত: ০৮ আগস্ট ২০২২, ০৮:১২

সারাদেশে দুর্নীতি দমন কার্যক্রম বিস্তৃত ও অনিয়মবিরোধী কার্যক্রম গতিশীল করতে গত ৩ জুলাই নতুন ১২ জেলায় সমন্বিত কার্যালয় চালু করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ২০ দিন পার হলেও এসব কার্যালয়ে অভিযোগ আসছে কম। কোথাও অভিযোগ এসেছে মাত্র দুটি। এছাড়া তফসিলবহির্ভূত অভিযোগও আসছে।


কার্যক্রম শুরু হওয়া জেলাগুলোর দায়িত্বে থাকা কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ভুক্তভোগীরা আসছেন, অভিযোগ করার প্রক্রিয়া সম্পর্কে জানতে চাইছেন। তবে ব্যক্তিগত বিরোধ কিংবা তফসিলবহির্ভূত অভিযোগ জমা করছেন। নতুন কার্যালয়ের সবকিছু গোছাতে ও ঈদের ছুটিতে কাজে সামান্য স্থবিরতা এসেছে। এখন তারা মাঠে নামছেন, এনফোর্সমেন্টের অভিযানও জোরদার হচ্ছে।


চলতি মাসের শুরুতে যে ১২ জেলায় দুদকের কার্যালয়গুলো উদ্বোধন হয় তার মধ্যে ৯টি কার্যালয় দুটি করে জেলার সমন্বিত জেলা কার্যালয় হিসেবে কাজ করছে। এগুলো হলো— নারায়ণগঞ্জ (নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ), গাজীপুর (গাজীপুর ও নরসিংদী), জামালপুর (জামালপুর ও শেরপুর), নওগাঁ (নওগাঁ ও জয়পুরহাট), কুড়িগ্রাম (কুড়িগ্রাম ও লালমনিরহাট), চাঁদপুর (চাঁদপুর ও লক্ষ্মীপুর), বাগেরহাট (বাগেরহাট ও সাতক্ষীরা), পিরোজপুর (পিরোজপুর ও ঝালকাঠি) ও ঠাকুরগাঁও (ঠাকুরগাঁও ও পঞ্চগড়)।


 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও