কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বগুড়ায় পুলিশের বাধায় ছাত্রদলের বিক্ষোভ মিছিল পণ্ড

প্রথম আলো বগুড়া জেলা প্রকাশিত: ০২ আগস্ট ২০২২, ২১:৩৪

বগুড়ার সরকারি আজিজুল হক কলেজে পুলিশের বাধায় ছাত্রদলের পূর্বঘোষিত বিক্ষোভ মিছিল কর্মসূচি পণ্ড হয়েছে। আজ মঙ্গলবার বিকেল পৌনে চারটার দিকে ভোলায় স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিমকে হত্যার প্রতিবাদে মিছিল নিয়ে কলেজের নতুন ভবন ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করেন ছাত্রদলের কর্মী-সমর্থকেরা। পুলিশ ধাওয়া দিয়ে তাঁদের ছত্রভঙ্গ করে দেয়।


বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে আনার দাবিতে গত রোববার ভোলা জেলা সদরে বিক্ষোভ সমাবেশ ডেকেছিল বিএনপি। সেখানে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষে গুলিতে স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিম নিহত হন। আহত হন দুই পক্ষের অর্ধশতাধিক ব্যক্তি।


শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের গুলিবর্ষণ, স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিমকে হত্যা ও নেতা-কর্মীদের গুলিবিদ্ধ করার প্রতিবাদে আজ বিক্ষোভ মিছিল কর্মসূচির ঘোষণা দেয় ছাত্রদল। বিকেল পৌনে চারটায় ছাত্রদলের কিছু কর্মী-সমর্থক মিছিল নিয়ে কলেজ ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে তাঁদের ধাওয়া পুলিশ ছত্রভঙ্গ করে দেয়। এ সময় কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা ক্যাম্পাসে অবস্থান নেন।


জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী অভিযোগ করে বলেন, সরকারি আজিজুল হক কলেজে ছাত্রদলের কোনো কমিটি নেই। পদপ্রত্যাশী শিক্ষার্থী মাহমুদুল-রাফিউলের নেতৃত্বে অর্ধশত কর্মী শান্তিপূর্ণ মিছিল নিয়ে কলেজ ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে পুলিশ বাধা দিয়ে তাঁদের ছত্রভঙ্গ করে দেয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও