কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


পণ্যমূল্য বৃদ্ধিতে বেচাবিক্রি কমেছে বিপণিবিতানে

নিত্যপণ্যের বাজারের মূল্যবৃদ্ধির প্রভাব পড়েছে বড় বড় বিপণিবিতানে। বিপণিবিতানগুলোয় বিক্রি স্বাভাবিক সময়ের চেয়ে কমে গেছে। এ জন্য সংশ্লিষ্ট ব্যবসায়ীরা মূল্যস্ফীতির পাশাপাশি রাত আটটায় দোকান বন্ধের সিদ্ধান্তকে কারণ হিসেবে উল্লেখ করেছেন। তবে ব্র্যান্ডের দোকানগুলো এখনো ব্যতিক্রম। গতকাল শনিবার রাজধানীর একাধিক বিপণিবিতান ঘুরে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে। ব্যবসায়ীরা বলছেন, পোশাক থেকে শুরু করে হরেক রকমের কসমেটিকস সামগ্রী—সব পণ্যের বিক্রিই কমেছে।

গতকাল দুপুর থেকে বিকেল পর্যন্ত রাজধানীর নিউমার্কেট, এলিফ্যান্ট রোড, হাতিরপুল ও কারওয়ান বাজারের বেশ কয়েকটি বিপণিবিতানে ঘুরে দেখা যায়, ছুটির দিনে ক্রেতাদের তেমন ভিড় নেই এসব এলাকার বিপণিবিতানগুলোয়। এসব এলাকার বিপণিবিতানগুলোর মধ্যে তুলনামূলক কিছুটা বেশি মানুষ দেখা গেছে বসুন্ধরা সিটি শপিং মলে।

অর্থনীতিবিদেরা বলছেন, বৈশ্বিক ও অভ্যন্তরীণ অর্থনৈতিক সংকটে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন সীমিত আয়ের মানুষ। বিশেষ করে নিম্নবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারগুলো। সেই তুলনায় ধনীদের ওপর এ চাপ কম। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর পর বিশ্বের বিভিন্ন দেশে অর্থনৈতিক সংকট দেখা দেয়। তাতে বিশ্বের দেশে দেশে মূল্যস্ফীতির হারও বাড়তে শুরু করে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন