কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দুই কেন্দ্রে ৪৪ ভোট, নৌকার ভরাডুবি

যুগান্তর নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ১৯:৪৭

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার কাইতলা উত্তর ইউপি নির্বাচন শান্তিপূর্ণভাবে বুধবার (২৭ জুলাই) অনুষ্ঠিত হয়েছে। ওই নির্বাচনে দুই কেন্দ্রে ৪৪ ভোট পেয়ে নৌকার প্রার্থীর ভরাডুবি হয়েছে। ঘোড়া প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী আল ইমরান।


সব কেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হয়েছে। ওই ইউনিয়নে মোট ভোটার ১২ হাজার ৯০৩, কাস্টিং হয়েছে ৮৯৫০ ভোট, গড়ে ৬৯.৩৬% ভোট পড়েছে।


প্রতিটি ভোট কেন্দ্রে একজন করে ওসির নেতৃত্বে ৭ জন অস্ত্রধারী পুলিশ, আনসারসহ ২০ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন ছিল। অপরদিকে ৯টি ভোট কেন্দ্রে পাঁচজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও চারজন অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে র্যা ব পুলিশসহ বিজিবির সদস্যরা টহলে ছিলেন।


জেলা প্রশাসক শাহগীর আলম এবং জেলা পুলিশ সুপার আনিসুর রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান বেশ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেছেন। একটি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনীর এমন উপস্থিতি ছিল নবীনগরে নজিরবিহীন। সকাল থেকেই ভোটারের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরে খুশি সাধারণ ভোটাররা।


জানা যায়, নবীনগর উপজেলার কাইতলা উত্তর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে  আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীসহ মোট ৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। ঘোড়া প্রতীকে মো. আল ইমরান (স্বতন্ত্র) ২৫১৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। নৌকা প্রতীক নিয়ে আবুল খায়ের মুন্সী ১৬৪৩ ভোট পেয়েছেন। (ইসলামী আন্দোলন বাংলাদেশের মোহাম্মদ আল আমিন হাতপাখা প্রতীকে পেয়েছেন ৫১২ ভোট। এছাড়া স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আফজাল উদ্দীন (আনারস) ১ হাজার ৬১৭, মোহাম্মদ অলি উল্লাহ (মোটরসাইকেল) ১ হাজার ৭৭, বোরহান উদ্দীন (টেলিফোন) ৮৮৬, মোহাম্মদ জসীম উদ্দিন (চশমা) ৫৪৯, মোহাম্মদ ইকবাল হোসেন অটোরিকশা প্রতীক নিয়ে (১৪১) পেয়েছেন ভোট।


বুধবার রাতে বেসরকারিভাবে ভোটের ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল সিদ্দিক ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আজগর আলী।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও