কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঘটকালি অ্যাপে পাত্রীর বাবারা সবচেয়ে বেশি কোন পেশার সঙ্গে যুক্ত পাত্রের খোঁজ করেন

আনন্দবাজার (ভারত) প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ১৭:০৬

এক সময় শোনা যেত, বাবা-মায়েরা তাঁদের মেয়ের জন্য সবার আগে সরকারি চাকরি করা পাত্রের খোঁজ করতেন। তবে এখন কি সময়টা বদলেছে? কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর অন্তত তেমন মনে করেন। তিনি মনে করেন, ভারতে স্টার্টআপ ব্যবসায়ীদের সংখ্যা এত বেড়ে গিয়েছে যে অনলাইনে বিভিন্ন ঘটকালি অ্যাপগুলিতে আইএএস, আইপিএস, অধ্যাপক, বা একটি সরকারি চাকরি কর্মরত পাত্রের তুলনায় ব্যবসায়ী যুবকদের খোঁজ বেশি হয়।


মন্ত্রী বলেছেন, ‘শাদি ডট কম’ নামক অনলাইন ঘটকালি অ্যাপে সবচেয়ে বেশি যে কিওয়ার্ডটি সার্চ করা হয় সেটি হল, ‘স্টার্টআপ ফাউন্ডার’।


ডিজিটাল ইন্ডিয়া সপ্তাহে তাঁর সমাপ্তি ভাষণে চন্দ্রশেখর বলেন,‘‘সম্প্রতি বিশ্বস্ত সূত্রে আমি জেনেছি ইদানীং প্রায়ই ম্যাট্রিমোনিয়াল সাইটে যে যে পেশার অনুসন্ধান করা হয় তাতে কিন্তু আইএএস নয় বা আইপিএস নয়, টাটা কোম্পানি বা বিড়লা কোম্পানি নয়, এগিয়ে আছেন স্টার্টআপ কোম্পানির উচ্চ পদের কর্মী ও প্রতিষ্ঠাতারা।’’


এই নিয়ে চন্দ্রশেখর একটি টুইটও করেন। সেখানে মন্ত্রী বলেছেন এই কথাটি তিনি একেবারেই মজার ছলেই বলেছেন। মন্ত্রীর এই বক্তব্যে সোশ্যাল মিডিয়ায় বেশ হইচই শুরু হয়েছে। অনেকে মজা করে বলছেন, অবশেষে তা হলে সরকারি চাকরি করা পাত্রের চাহিদা কমল।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও