কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দুই বছরের জেল হতে পারে নেইমারের

বার্তা২৪ প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ১৪:৫৫

বিশ্বকাপের আগে কর ফাঁকির মামলায় ফেসে গেছেন নেইমার। তারকা এ স্ট্রাইকারকে এখন দিতে হবে আর্থিক জরিমানা। হতে পারে তার দুই বছরের জেল। 


২০১৩ সালে ব্রাজিল ছেড়ে স্পেনে গিয়েছিলেন নেইমার। সান্তোসের সঙ্গে সম্পর্ক চুকিয়ে যোগ দিয়েছিলেন বার্সেলোনায়। ক্লাব বদলের সেই সময় ৮০ কোটি ৮ লাখ টাকা কর ফাঁকি দিয়েছেন। করটা ফাঁকি দিয়েছিলেন ব্রাজিলিয়ান এ সুপারস্টার। 


এ অপরাধে নেইমারের নামে মামলা হয়েছে। পিএসজি তারকার দুই বছরের জেল, সঙ্গে ৯৬ কোটি টাকা জরিমানা চায় স্প্যানিশ কর কর্তৃপক্ষ। মামলার শুনানি শুরু হবে ১৭ অক্টোবর থেকে।



নেইমারের সঙ্গে তার মা-বাবা, বার্সেলোনার দুই সাবেক সভাপতি সান্দ্রো রোসেল ও হোসে মারিয়া বার্তোমেউ, সান্তোস আর বার্সেলোনার সাবেক দুই কোচকেও দায়ী করা হয়েছে। কর কর্তৃপক্ষ নেইমারের বাবার দুই ও নেইমারের মায়ের এক বছরের জেল শাস্তি চায়। 


ঝামেলা এখানেই শেষ নয়। ব্রাজিলের ‘ডিআইএস’ নামক এক কোম্পানির নেইমারের ৪০ শতাংশ স্বত্ব তাদের মালিকানায়। ২০০৯ সালে নেইমারের ১৭ বছর বয়সে এই স্বত্ব ২০ লাখ ইউরো দিয়ে কিনেছিল তারা। তবে নেইমার বিষয়টি অস্বীকার করছেন। এ কারণে নেইমারের ৫ বছরের জেল আর ১৪৪ কোটি টাকার জরিমানা দাবি নিয়ে সামনে এসেছে কোম্পানিটি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও