কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গণতন্ত্র নিয়ে সবক দেওয়ার অধিকার সিইসিকে কেউ দেয়নি : গয়েশ্বর

কালের কণ্ঠ জাতীয় প্রেস ক্লাব প্রকাশিত: ২৭ জুলাই ২০২২, ১৮:৫৭

‘কে নির্বাচনে আসবে, না আসবে’ তা নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের বক্তব্য দেওয়ার এখতিয়ার নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।


আজ বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের প্রয়াত সভাপতি শফিউল বারী বাবুর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করা হয়।


গয়েশ্বর চন্দ্র রায় বলেন, প্রধান নির্বাচন কমিশনার (কাজী হাবিবুল আউয়াল) এত কথা বলেন কেন? এত কাজ তো জাতি আপনাকে দেয়নি। কে নির্বাচনে আসবে না আসবে তাতে কিছু আসে যায় না। রাজনৈতিক মীমাংসা হবে রাজনৈতিকভাবে। সরকারের বিরুদ্ধে আন্দোলন হবে। সরকার চিন্তা করবে কিভাবে জনগণের সঙ্গে মীমাংসা করবে। নির্বাচন নিয়ে, রাজনীতি নিয়ে, রাজনৈতিক দল নিয়ে ও গণতন্ত্র নিয়ে সবক দেওয়ার অধিকার সাংবিধানিক পদে থেকে সিইসিকে কেউ দেয়নি।


গয়েশ্বর রায় বলেন, ‘আজকে বিদ্যুতের ঘাটতি চূড়ান্ত পর্যায়ে আছে। বিদ্যুতের জন্য যে টাকা ব্যাংক থেকে ঋণ নেওয়া হয়েছে সেই টাকা তো জনগণকে পরিশোধ করতে হবে। আমি প্রধানমন্ত্রীকে বলব, আপনি শ্বেতপত্র প্রকাশ করেন জাতির সামনে। কোন কোন কম্পানিকে কত টাকা দিয়েছেন, কোন কোন কম্পানিকে কুইক রেন্টাল বেসিসে প্রণোদনার জন্য দিয়েছেন। কোন কোন প্রজেক্টে আপনি কত টাকা ব্যয় করেছেন, তার সামগ্রিক উৎপাদন ক্যাপাসিটি কত, এখন ঋণ আছে কত?’


অর্থমন্ত্রীর সমালোচনা করে তিনি বলেন, কয়েকদিন আগে অর্থমন্ত্রী বললেন আইএমএফের কাছে টাকা চান না। আজ খবর বের হলো আইএমএফের কাছে টাকা চাওয়া হয়েছে।  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও