কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অক্ষর প্যাটেলের ঝোড়ো ব্যাটে ভারতের সিরিজ জয়

কালের কণ্ঠ প্রকাশিত: ২৫ জুলাই ২০২২, ০৮:০৬

ফের তীরে এসে তরী ডুবল ওয়েস্ট ইন্ডিজের। প্রথম ওয়ানডেতে ৩ রানে হারের পর, ভারতের কাছে এবার ২ উইকেটে হারল নিকোলাস পুরানের দল। ত্রিনিদাদে বিধ্বংসী ইনিংস খেলে ভারতকে প্রায় হারা ম্যাচ জিতিয়েছেন অক্ষর প্যাটেল। ক্যারিবীয়দের দেওয়া ৩১২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে এক পর্যায়ে শেষ ১০ ওভারে ১০০ রান দরকার ছিল ভারতের।


হাতে ছিল পাঁচ উইকেট। ক্রিজে ছিলেন দ্বিপক হুদা (১৮) ও অক্ষর প্যাটেল (৪)। দলীয় ২৫৬ রানে সাজঘরে ফিরেন হুদা, তবে মাত্র ৩৫ বলে ৬৪ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন অক্ষর। অক্ষরের ইনিংসে ছিল ৫টি ছক্কা ও ৩টি চার। অর্ধশত হাঁকিয়ে রান তাড়ায় ভূমিকা রেখেছেন সানজু স্যামসন (৬৩) ও শ্রেয়াস আইয়ার (৫৪)।


২ উইকেটের এই জয়ের ফলে এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচের সিরিজ নিজেদের করে নিল ভারত। এর আগে, টসে জিতে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ৩১১ রান তোলে উইন্ডিজ। নিজের শততম ওয়ানডেতে ১১৫ রানের ইনিংস খেলেন ওপেনার শাই হোপ। অধিনায়ক নিকোলাস পুরানের ব্যাট থেকে আসে ৭৪ রান। এছাড়া কাইল মেয়ার্স ২৩ বলে ৩৯ রান করেন। ভারতের পক্ষে শার্দুল ঠাকুর ৫৪ রানে তিন উইকেট নেন। ব্যাট হাতে অপরাজিত ৬৪ রানের পাশাপাশি বল হাতেও অক্ষরের শিকার এক উইকেট। ম্যাচসেরার পুরস্কার উঠেছে তাঁর হাতেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও