কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘গণতন্ত্রমনা সকল শক্তিকে প্রতিরোধ গড়ে তুলতে হবে’

কালের কণ্ঠ প্রকাশিত: ১৮ জুলাই ২০২২, ১৭:১৩

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ (মার্কসবাদী) আয়োজিত বিক্ষোভ সমাবেশে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য গণতন্ত্রমনা সকল শক্তির প্রতি আহ্বান জানানো হয়েছে। সমাবেশ থেকে নড়াইলে সংঘটিত সাম্প্রদায়িক হামলার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়েছে।


আজ সোমবার জাতীয় প্রেস ক্লাবের সামনে নড়াইলসহ সারা দেশে সম্প্রদায়িক হামলা ও অগ্নিসংযোগের প্রতিবাদে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন দলের সমন্বয়ক মাসুদ রানা। কেন্দ্রীয় সদস্য সীমা দত্তের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন সদস্য শফিউদ্দিন কবির আবিদ। সমাবেশ থেকে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।


সমাবেশে নেতৃবৃন্দ বলেন, এক হিন্দু তরুণের বিরুদ্ধে ফেসবুকে কথিত ইসলাম ধর্ম অবমাননার অভিযোগ এনে নড়াইলের লোহাগাড়ার দিঘলীয়া গ্রামে পুলিশ প্রশাসনের উপস্থিতিতে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর, পূজামণ্ডপ ও দোকানপাটে অগ্নিসংযোগসহ ভাঙচুর করা হয়েছে, তা চরম ন্যক্কারজনক। এ জন্য প্রশাসনের চরম ব্যর্থতা ও নিষ্ক্রিয়তা দায়ী। এর আগে নড়াইলের মির্জাপুর ইউনাইটেড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে কথিত ধর্ম অবমাননার অভিযোগে জুতার মালা পরানোর ন্যক্কারজনক ঘটনা ঘটে। ধর্ম অবমাননার কথিত অভিযোগে মুন্সীগঞ্জে বিজ্ঞান শিক্ষক হৃদয় মণ্ডলের ওপর পরিকল্পিত হামলা করা হয়।  
গত বছর দুর্গাপূজার সময় কুমিল্লার পূজামণ্ডপে কোরআন রেখে দিয়ে অবমাননার অভিযোগ তুলে সারা দেশে পূজামণ্ডপে ও হিন্দুদের ওপর হামলা করা হয়। পরে উদঘাটিত হয়, দেবী মূর্তির পায়ের কাছে পরিকল্পিতভাবে কোরআন রেখে এসেছে একজন মুসলিম। এ সকল ঘটনায় পরে প্রমাণিত হয়েছে, যে কাউকে পরিকল্পিত উপায়ে ষড়যন্ত্রমূলকভাবে ফাঁসানোর জন্য তার ফেসবুক হ্যাক করে ফটোশপকৃত ছবি বা উসকানিমূলক বক্তব্য পোস্ট করা হয়েছিল।  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও