কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পূর্ণিমার জোয়ারে বাগেরহাটের অর্ধশতাধিক গ্রাম প্লাবিত

ঢাকা পোষ্ট বাগেরহাট প্রকাশিত: ১৬ জুলাই ২০২২, ০৮:৪৫

পূর্ণিমার জোয়ারের কারণে অস্বাভাবিক পানি বৃদ্ধিতে বাগেরহাটের মোরেলগঞ্জ ও রামপাল উপজেলার অর্ধশতাধিক গ্রাম প্লাবিত হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন প্লাবিত হওয়া গ্রামগুলোর বাসিন্দারা। 


এদিকে পানি বৃদ্ধির কারণে অন্তত ২০০ ঘের তলিয়ে গেছে। শুক্রবার সকালে স্বাভাবিক জোয়ারের তুলনায় ৩-৪ফুট পানি বৃদ্ধি পেলে এ অবস্থার সৃষ্টি হয়। সমস্যা সমাধানের প্লাবিত এলাকায় রিং বাঁধ দেওয়ার দাবি স্থানীয়দের। পানি উন্নয়ন বোর্ড বলছে, ক্ষতিগ্রস্ত এলাকাগুলো চিহ্নিত করে বেড়িবাঁধ নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রস্তাব দেওয়া হবে।


মোড়েলগঞ্জের পানগুছি নদীর পানি ৩ থেকে ৪ ফুট বৃদ্ধি পাওয়ায় মোড়েলগঞ্জ পৌরসভার কাপুড়পট্টি সড়ক, কাচা বাজার, ফেরিঘাট, কালাচাঁদ মাজার এলাকা, সানকিভাঙা প্লাবিত হয়েছে। এর বাইরেও উপজেলার ঘষিয়াখালী, জিউধরার পালেরখন্ড, কাকরাতলী, শনিরজোড়, সোনাতলা, চন্দনতলা, জিউধরা, হোগলাবুনিয়ার ও বারইখালীসহ উপজেলার ১৬টি ইউনিয়নের অন্তত ২০টি গ্রাম প্লাবিত হয়েছে।


মোড়েলগঞ্জের পৌর এলাকার চা দোকানি জামাল শেখ বলেন, দুই দিন ধরে জোয়ারের পানিতে পৌরসভার সবজায়গায় পানিতে তলিয়ে গেছে। দুপুর সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে পানি উঠে যায় সবখানে। চেয়ার দিয়ে বসে কোনো রকম দোকানদারি করছি। কিন্তু বেচা-কেনা খুবই কম হচ্ছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও