কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নিউ ইয়র্কে বাড়ছে মাংকি পক্স

কালের কণ্ঠ নিউ-ইয়র্ক প্রকাশিত: ১৫ জুলাই ২০২২, ০৮:৪২

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে মাংকি পক্স শনাক্ত বাড়ছে, সেই সঙ্গে বাড়ছে টিকার চাহিদাও। গত বুধবার নিউ ইয়র্কের মেয়র এরিক এডামস মার্কিন স্বাস্থ্য ও মানবসেবা বিভাগ এবং রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের সঙ্গে যোগাযোগ করে এ চাহিদার কথা জানান।   গত বুধবার নিউ ইয়র্কে ৩৩৬ জনের দেহে মাংকি পক্স শনাক্ত হয়েছে। গত মঙ্গলবার এ শনাক্তের সংখ্যা ছিল ২৬৭ এবং সোমবার ছিল ২২৩।


পর্যায়ক্রমে শনাক্তের সংখ্যা এভাবে বাড়ায় টিকা নেওয়ার প্রতিও ঝোঁক দেখা গেছে। যার কারণে টিকার চাহিদাও বেড়েছে।   এদিকে টিকা গ্রহণে নিবন্ধনের জন্য নির্ধারিত ওয়েবসাইট ডাউন থাকায় ক্ষোভ প্রকাশ করেছে মানুষ। জানা গেছে, এক হাজার ২৫০টির মতো টিকা গ্রহণের জন্য আসন খালি আছে।


  কিন্তু অনেকেই সেসব খালি আসনে নিবন্ধন করতে পারছে না বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছে। মেয়র এরিক জানান, নিউ ইয়র্ক টিকা সরবরাহে বাধার সম্মুখীন হচ্ছে বলে স্বাস্থ্য কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছেন এবং আরো অনেক মানুষকে টিকার আওতায় আনতে টিকার প্রয়োজনীয়তার কথাও কর্তৃপক্ষকে অবহিত করেছেন।   গত ২৩ জুন থেকে সাত হাজার জন টিকা নিয়েছে এবং এ সপ্তাহে ১৪ হাজার ৫০০ জন টিকা গ্রহণ করবে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও