কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সেপ্টেম্বরের আগে কাটছে না লোডশেডিং

বণিক বার্তা বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় প্রকাশিত: ০৮ জুলাই ২০২২, ০৮:৩৫

শিগগিরই দেশের বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থায় লোডশেডিং পরিস্থিতির উন্নতি হওয়ার সম্ভাবনা নেই। সেক্ষেত্রে অন্তত আগামী সেপ্টেম্বর পর্যন্ত এ পরিস্থিতি বহাল থাকতে পারে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম। প্রধানমন্ত্রীর কার্যালয়ে গতকাল গ্যাস ও বিদ্যুতের বিদ্যমান পরিস্থিতি নিয়ে এক পর্যালোচনা সভা শেষে তিনি বলেন, দেশে বিদ্যুৎ নিয়ে এখন যে পরিস্থিতি তৈরি হয়েছে তাতে নিয়ন্ত্রিত লোডশেডিংয়ের মাধ্যমে বিদ্যুতের চাহিদা কমাতে চায় সরকার।


প্রধানমন্ত্রীর কার্যালয়ে গতকাল বিদ্যুৎ ও গ্যাস খাতের উৎপাদন ও বিতরণ সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে এ জরুরি পর্যালোচনা সভার আয়োজন করা হয়। প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদবিষয়ক উপদেষ্টা এতে সভাপতিত্ব করেন। সভা শেষে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।


এ সময় তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, বর্তমান পরিস্থিতি একটা যুদ্ধের মতো। এ যুদ্ধ মোকাবেলায় সবাইকে সহযোগিতা করতে হবে। সবাই মিলে যদি চেষ্টা করি, তাহলে পরিস্থিতি কাটিয়ে উঠতে পারব। আগামী সেপ্টেম্বরের দিকে ভারত থেকে আদানির বিদ্যুৎ আসবে। একই সঙ্গে রামপালে ১ হাজার ৩২০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে যাওয়ার সম্ভাবনা রয়েছে। পায়রা তাপবিদ্যুৎকেন্দ্র থেকেও ৭০০ মেগাওয়াট বিদ্যুৎ পাওয়া যাবে। এছাড়া চট্টগ্রামের এস আলমের একটি বিদ্যুৎকেন্দ্র এ সময় উৎপাদনে আসবে। ফলে তখন পরিস্থিতির উন্নতি হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও