কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

'আমি তো মা, চোখের সামনে সন্তান দুধ চাইছে দিতে পারছি না'

কালের কণ্ঠ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) প্রকাশিত: ০৭ জুলাই ২০২২, ১৫:০৬

বাবার কর্মস্থল ঢাকা থেকে ঈদ করতে মায়ের কোলে চড়ে গ্রামের বাড়িতে যাচ্ছিল চৌদ্দ মাসের শিশু তোয়া। পথে ট্রাকের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে কোল থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হয় সে। এতে তার মাথার খুলি ক্ষতিগ্রস্ত হয়েছে। উন্নত চিকিৎসার জন্য বর্তমানে তোয়া ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।


এখনো তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। আজ বৃহস্পতিবার সকাল থেকে চোখ মেলে মায়ের দুধ খাওয়ার জন্য কাঁদে তোয়া। কিন্তু চিকিৎসকের নির্দেশ না থাকায় বুকের দুধ খাওয়াতে পারছেন না মা।


স্থানীয় সূত্র জানায়, শিশু তোয়া ময়মনসিংহের নান্দাইল উপজেলার গাঙাইল ইউনিয়নের নান্দাইল রোড পূর্ব পাড়া গ্রামের মো. মারুফ মিয়ার সন্তান। মারুফ ঢাকায় একটি সিগারেট কম্পানির এসআর হিসেবে কর্মরত আছেন।  


তোয়ার বাবা জানান, গত প্রায় পাঁচ বছর ধরে তিনি ঢাকায় কর্মরত। গত দুই বছর আগে বিয়ে করে তিনি স্ত্রী, সন্তান ও বাবা-মাকে নিয়ে ঢাকায় বসবাস করছেন। ঈদ উপলক্ষে বাবা-মা ছাড়াও স্ত্রী সন্তানকে গতকাল বুধবার বাড়িতে পাঠিয়ে দেন। পথে ত্রিশাল বাসস্ট্যান্ডে নেমে একটি সিএনজিচালিত অটোরিকশা ভাড়া নিয়ে গ্রামের বাড়ি নান্দাইলের দিকে রওনা হয়। পথে সকাল ১১টার দিকে নান্দাইল সদর থেকে কিছু দূরে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের ঝালুয়া নামক স্থানে পৌঁছতেই বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগামীর ট্রাক তাদের ধাক্কা দেয়। এসময় ভেতরে স্ত্রীর কোলে থাকা তোয়া ছিটকে পড়ে যায় সড়কে। অন্যরা সামান্য আহত হলেও তোয়ার মাথায় আঘাত পেয়ে অচেতন হয়ে পড়ে। সেখান থেকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। সেখানেই তার চিকিৎসা চলছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও