কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ভ্যাট দিয়ে লটারিতে মিলল এক লাখ টাকা

প্রথম আলো প্রকাশিত: ০৫ জুলাই ২০২২, ২১:৪০

ইলেকট্রনিক ফিসক্যাল ডিভাইস (ইএফডি) বা ভ্যাটের মেশিনের চালানের ওপর আজ ১৮তম লটারির ড্র অনুষ্ঠিত হলো। ২০২১ সালের ফেব্রুয়ারি মাস থেকে প্রতি মাসে এই লটারি হয়। আগের ১৭ বার ইএফডি লটারির ড্র অনুষ্ঠিত হলেও, এর আগে প্রথম বিজয়ী পাওয়া গেছে মাত্র একবার।


আজ মঙ্গলবার ইএফডি লটারি ড্র উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম এই তথ্য জানান।


ইএফডি লটারিতে এবার প্রথম পুরস্কারের জন্য নির্বাচিত কুপন নম্বর হলো ০০২৩২২কিউইভিজেকিউইউজি৫৭৬। এই বিজয়ী পাবেন এক লাখ টাকা। দ্বিতীয় বিজয়ীর কুপন নম্বর হলো ০০২২২২এফজিএএএক্সএফআর ৪৭৯। এই বিজয়ী পাবেন ৫০ হাজার টাকা।


অনুষ্ঠানে এনবিআর চেয়ারম্যান আরও বলেন, বিদায়ী অর্থবছরে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা অর্জিত না হলেও কাছাকাছি পৌঁছাবে। বিদায়ী অর্থবছরে ৩ লাখ ৩০ হাজার কোটি টাকা আদায়ের লক্ষ্য এনবিআরের। তিনি আরও বলেন, কর ফাঁকি দিতে যেন উৎসাহিত না হয়, সে জন্য ধারাবাহিকভাবে করহার কমানো হয়েছে। কর নেট সম্প্রসারণে নতুন নতুন পদক্ষেপ নেওয়া হয়েছে।


এনবিআর প্রতি মাসে লটারির মাধ্যমে ১০১ ভ্যাটদাতাকে এই পুরস্কার দেয়। এর মধ্যে প্রথম পুরস্কার বিজয়ী ১ লাখ টাকা, দ্বিতীয় বিজয়ী ৫০ হাজার টাকা ও তৃতীয় বিজয়ী ৫ জন ২৫ হাজার টাকা করে পান। বাকি ৯৪ জনকে ১০ হাজার টাকা করে দেওয়া হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও